শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
টাইব্রেকারে জাপানকে কাঁদিয়ে কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়া

খেলা ডেক্স : নির্ধারিত সময়ে গোল না হওয়ায় কাতার বিশ্বকাপে শেষ ষোলোর অতিরিক্ত সময়ে গড়িয়েছিল ক্রোয়েশিয়া-জাপান ম্যাচটি। কিন্তু ম্যাচের অতিরিক্ত ৩০ মিনিটের এই সময়েও নির্ধারিত হয়নি ভাগ্য। তাই খেলা গড়ায় টাইব্রেকারে। আর এই টাইব্রেকারে পর পর তিনটি পেনাল্টি কিক রুখে দিয়ে ক্রোয়েশিয়ান গোলরক্ষক ডমিনিক লুকাভিচ এক চমক সৃষ্টি করে বিশ্বমঞ্চে জয় উপহার দিয়েছেন দেশকে। বলতে গেলে টাইব্রেকারের এই ভাগ্য নির্ধারণের সময়ে লুকাভিচের একক দৃঢ়তায় জাপানকে কাঁদিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে ক্রোয়েশিয়া।

 

এর আগে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় এশিয়ার জায়ান্ট জাপান। ম্যাচের ৪৩ মিনিটে জটলার মধ্যে থেকে গোল করে দলকে ব্রেক থ্রু এনে দেন ২৫ বছর বয়সী ডায়জেন মাইদা।

দ্বিতীয়ার্ধের শুরুতে ওই গোল শোধ করেছেন ইভান পেরিসিচ। তিনি ডিজান লভরেনের বল ধরে ৫৫ মিনিটে দলকে ১-১ গোলের সমতায় ফেরান ক্রোয়েশিয়াকে।

 

ম্যাচের শুরুতে দুইবার সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হয় জাপান। ক্রোয়েশিয়াও গোল করার পরিষ্কার দুটি সুযোগ মিস করে প্রথমার্ধে পিছিয়ে থেকে শেষ করছিল।

 

আল জানুব স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত নয়টায় বিশ্বকাপ মিশন টিকিয়ে রাখতে সর্বোচ্চ শক্তি নিয়ে মাঠে নামে দুই দল।

ক্রোয়েশিয়া একাদশ (ফরমেশন:) : ডমিনিক লুকাভিচ, জসকো ভার্দিওল, ডিজান লভরেল, বোরনা বেরিসিচ, জোসিফ জুরানোভিচ, মার্সেলো ব্রোজোভিচ, মাতেও কোভাসিচ, লুকা মদ্রিচ, ব্রুনো প্যাটকোভিচ, ইভান পেরিসিচ ও আন্দ্রে ক্রামারিচ।

জাপান একাদশ: (ফরমেশন: ) : সুইচি গোন্ডে, মায়া ইয়োসিডা, সোগো তানিগুচি, তাকেহিরো তোমিইয়াসু, হিদেমাসা হোরিসা, ওয়াটারু হিন্দো, ইয়োতো নাগাতোমু, জুনয়া ইতো, ডাইজেন মায়েদা, ডাইচি কামাদা ও রিটসু দোয়েন।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।