শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
বেগম রোকেয়া নারী জাগরণের অগ্রদূত : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন , বেগম রোকেয়া সাখাওয়াত উপমহাদেশের  নারী জাগরণের অগ্রদূত। তার ধারাবাহিকতা এখনও চলছে। তিনি বলেন , নারী-পুরুষ মিলে সমাজকে বদলে দিতে হবে। এ ক্ষেত্রে শেখ হাসিনা তার মা বংগমাতার কথা স্মরণ করে বলেন, আমার মা পেছন থেকে আমার বাবাকে সহযোগিতা করেছেন। প্রধানমন্ত্রী ৯ ডিসেম্বর শনিবার  সকাল ১০ টায় ওসমানি স্মৃতি মিলনায়তনে বেগম রোকেয়া পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন,  কিছু বাধা তো থাকবে, বাধা অতিক্রম করে নিজেদের এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি বলেন, নারী পুরুষ উভয়ের অবদান ছাড়া একটা সমাজকে গড়ে তোলা সম্ভব না। নারী ছাড়া একটা সমাজ খুঁড়িয়ে খুঁড়িয়ে কতটা এগুতে পারবে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের উদ্বৃতি দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বিশ্বে যা কিছু মহান সৃষ্টি চির কল্যাণকর, অর্ধেক তার করিয়াছে নারী, অর্ধেক তার নর’।

বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নারীদের অবদানের কথা উল্লেখ করেন তিনি।

বেগম রোকেয়ার অবদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন ছিলেন উপমহাদেশের নারী জাগরণের অগ্রদূত। তিনি আমাদের (নারীদের) জন্য নতুন দিগন্তের উন্মোচন করে দিয়েছিলেন। তাকে অনুসরণ করেই আজ আমরা এগিয়ে যেতে পেরেছি।

প্রধানমন্ত্রী বলেন, ২০২১ সালে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে হবে উন্নত সমৃদ্ধশালী দেশ। এ লক্ষে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।