মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
শাহজালালে ৩ কোটি টাকার সোনার বলসহ ভারতীয় নাগরিক গ্রেফতার

একুশে বার্তা প্রতিবেদন :  হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে ৬ কেজি স্বর্ণসহ এক ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে বিমানবন্দর কাস্টমস হাউজের প্রিভেনটিভ টিম। আটককৃত ওই ভারতীয় নাগরিকের নাম সৌমিক দত্ত। রোববার দিনগত রাত সাড়ে ১২টার দিকে বিমানবন্দরের গ্রিন চ্যানেল এলাকা থেকে সোনাসহ ভারতীয় নাগরিককে গ্রেফতার করা হয়। আটককৃত সোনার বর্তমান বাজার মূল্য প্রায় তিন কোটি টাকা।

বিমানবন্দর কাস্টমের সহকারী কমিশনার (এসি) মো. সাইদুল  ইসলাম ২৯ জানুয়ারি  সোমবার সোনা আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রিজেন্ট এয়ারের একটি বিমান শাহজালাল বিমান বন্দরে এসে অবতরণ করে। বিমানের যাত্রী ছিল ভারতীয় নাগরিক সৌমিক দত্ত। রাতে বিমানবন্দরে নেমে সৌমিত্র দত্ত গ্রিন চ্যানেল এলাকা দিয়ে বাইরে বের হচ্ছিল। তখন গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর কাস্টমস প্রিভেনটিভ টিমের কর্মকর্তারা অভিযান চালিয়ে তাকে গতিরোধ করে সন্দেহজনকভাবে আটক করে। তখন তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয় এবং তার নিকট কোন সোনা আছে কিনা জানতে চাইলে সে অস্বীকার করে। পরে তল্লাশি চালিয়ে তার কাছ থেকে ৬ কেজি সোনা উদ্ধার করা হয়। আটককৃত সোনার মূল্য প্রায় তিন কোটি টাকা।

কাস্টমস হাউজের প্রিভেনটিভ টিমের কর্মকর্তারা আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে সোনার আনার কথা স্বীকার করে। উদ্ধারকৃত সোনাগুলো ওয়াটার ডিসপেনসারের কম্প্রেসারে ভেতর থেকে পাওয়া যায়। স্বর্ণগুলো ছোট ছোট আকারের বল বানিয়ে কম্প্রেসারের ভেতরে অভিনব কায়দায় বাংলাদেশে নিয়ে আসে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।