শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
শাহজালাল বিমানবন্দরে ওয়েলফেয়ার কমিটির নামে কোটি কোটি টাকা লুটপাটের অভিযোগ : আংগুল ফুলে কলাগাছ সেক্রেটারি শাহাদত !

বিশেষ সংবাদদাতা : কর্মকর্তা-কর্মচারিদের কল্যাণের জন্য মহৎ উদ্দেশ্য নিয়ে সিভিল এভিয়েশন কর্মচারী কল্যান ওয়েলফেয়ার কমিটি গঠিত হলেও এর উদ্দেশ্য মহৎ নয়। স্বঘোষিত কমিটির সেক্রেটারি শাহাদত হোসেন ওয়েলফেয়ার মার্কেট থেকে ভাড়া আদায় করে কোটি কোটি টাকা লুটপাট করছে বলে অভিযোগ ওঠেছে। কিন্ত এর কোন জবাবদিহিতা নেই। নেই সংগঠনের বৈধতা, বৈধ কমিটি, গঠনতন্ত্র, সংগঠনের কোন বৈধ ব্যাংক হিসাব । বছরের পর বছর কোন অডিট হয় না। পদাধিকার বলে এই অবৈধ সংগঠনের সভাপতি পরিচালক শাহজালাল বিমানবন্দর। আগে কর্মচারিদের কল্যাণের জন্য বিভিন্ন ধর্মীয় পার্বণে জামা-কাপড়, গরু জবাই করে গোশত বিতরণ করলেও তা বন্ধ করে দেয়া হয়েছে। পরিচালককে অন্ধকারে রেখে কোটি কোটি টাকা লুটপাট করছে সেক্রেটারি শাহাদত- এ অভিযোগ কর্মচারিদের।
কর্মচারিদের অভিযোগের ভিত্তিতে কমিটি গঠনের উদ্যোগ নেয়া হলেও তা ভেস্তে গেছে। বিষয়টি চেয়ারম্যান পর্যন্ত গড়ালেও তিনি এ ব্যাপারে নজরদারি করছেন না।
সম্প্রতি এই ওয়েলফেয়ার কমিটির নামে কোন টেন্ডার ছাড়াই শাহজালাল বিমানবন্দরে অবস্থিত কোটি টাকা মেরা দেয়ার অভিযোগে সীলগালা ‘কনক নামের একটি ফাস্টফোডের দোকান এক মিডিয়া সর্দারের কাছে খাদ্য সামগ্রি সরবরাহের জন্য ঠিকাদারি কাজ দেয়া হয়েছে। এই ঠিকাদারি কাজটি দিয়েছেন সদ্য বদলিকৃত পরিচালক। নয়া দায়িত্ব নেয়া পরিচালক এখন কি করবেন –এটাই দেখার বিষয়।
করিম নামের একজন নিরাপত্তারক্ষী আলাপচারিতায় জানান, শাহজালাল ওয়েরফেয়ার সংগঠনের গত ৫ বছরেও কোন কমিটি নাই, কোন গঠনতন্ত্র নাই , কোন অডিট নাই , কোন ব্যাংক হিসাব নাই। কমিটি গঠনের জন্য আমরা পরিচালক জাকির হোসেনের আমল থেকে চাপ দিলে কমিটি গঠনের উদ্যোগ নেয়া হয়, বিভিন্ন ইউনিট থেকে আমরা নাম পাঠাই। এরপর দুই পরিচালক বিদায় হলেন কিন্তÍ এখনও পর্যন্ত কোন কমিটি করা হয়নি। ফলে সেক্রেটারি শাহাদত কোটি কোটি টাকা লুটপাট করছে। নতুন পরিচালক কি উদ্যোগ নেন- সেটা দেখতে হবে।
এ ব্যাপারে জানতে সেক্রেটারি শাহাদতের সাথে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি। ফলে তার বক্তব্য পাওয়া যায়নি।
তবে ওয়েলফেয়ার কমিটির বিষয়াদি নিয়ে পর পর দুটি প্রতিবেদন একুশে বার্তায় প্রকাশের পর সেক্রেটারি শাহাদত রিপোর্ট বন্ধের জন্য বিভিন্ন ঘাটে ঘাটে তদবির করছেন বলে শোনা যায়।
ওয়েলফেয়ার ‘স্বপ্ন ’ তেলেসমাতি : ওয়েলফেয়ার মার্কেটে ‘স্বপ্ন’ নামে একটি দোকান ভাড়া দিয়ে তেলেসমাতি করছে সেক্রেটারি শাহাদত। দোকানের পরিধির বাইরে জায়গা দখল করে ‘স্বপ্নের’ পরিধি বর্ধিত করা হয়েছে বলে অভিযোগ ওঠেছে- যা তদন্ত করলেই বের হয়ে আসবে। চলবে

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।