শনিবার, ১৮ মে ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
সংবাদ সম্মেলনে আইভি : আমাকে হত্যার জন্যই এ হামলা

ডেক্স প্রতিবেদক : সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আমি মার খেতে প্রস্তুত ছিলাম, কিন্তু কর্মীরা মার খাবে আমি কখনোই চাইনি।

নারায়ণগঞ্জ শহরে ফুটপাতে হকার বসা ও উচ্ছেদ নিয়ে  ১৬ জানুয়ারি মঙ্গলবার শহরে সৃষ্ট সংঘর্ষের ঘটনার এক দিন পর  ১৭ জানুয়ারি বুধবার নগর ভবনে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

আইভী বলেন, আমাকে হত্যার জন্যই এ হামলা। এই হামলায় আমার বোন জামাতা, ভাই, কর্মীরা হামলার শিকার হয়েছেন। তাদের চেহারা চিনে চিনে মারধর করা হয়েছে। আমি মার খেতে প্রস্তুতত ছিলাম কিন্তু কর্মীরা মার খাবে আমি কখনোই চাইনি। আমার ধারণা ছিল, আমি ওখানে বসা থাকলে এ হামলা হবে না। কিন্তু তা হয়েছে। আমার কর্মীদের টার্গেট করে মারা হয়েছে।

তিনি বলেন, আমি রাস্তা দিয়ে হেঁটে গেলে হাজার হাজার মানুষ আসে। তো কাউকে ডেকে আনিনি, আমি তো অস্ত্র নিয়ে মিছিলে যাইনি। আমার ফুটপাত দিয়ে আমি হেঁটে সাংবাদিকদের মাধ্যমে প্রধানমন্ত্রীর অনুশাসন সম্পর্কে জানাতে চেয়েছিলাম। আগের দিন ঘোষণা দিয়ে, আদেশ করে উস্কে দিয়ে হামলা করিয়েছেন শামীম ওসমান। সেলিম ওসমান আমাকে চিঠি দিয়েছেন, আমি সেলিম ওসমানের প্রশ্নের উত্তর দিয়েছি, চিঠি দিয়েছি। যেখানে প্রশাসন বসে সিদ্ধান্ত নিচ্ছি, সেখানে কেন এমন হামলা প্রশ্ন করেন আইভী।

তিনি বলেন, আমি আইনগত ব্যবস্থা নিবো। কারণ প্রায় এক থেকে দেড়শ’ লোক আহত হয়েছে এবং আমি নিজেও পায়ে আঘাত পেয়েছি। আমার এতগুলো লোককে অঝোরে বৃষ্টির মতো ঢিল দিলো মারলো এবং কিভাবে নিয়াজুল পিস্তল নিয়ে আমাকে মারতে এলো সেখানে একটা মামলা হবে না? আমি তো নিরস্ত্র ছিলাম আমার লোকজন তো সব নিরস্ত্র ছিল। আমি কারো সাথে মারামারি বা ঝগড়া ঝাটি করতে যাই নাই। আমাদের উদ্দেশ্য ছিল আমরা ফুটপাত দিয়ে হাঁটবো। সকলকে বলবো ফুটপাতে মানুষ হাটবে আর হকার্সরা হকার মার্কেটে যাবে। এবং আমরা সেটা করতে করতেই ফুটপাত দিয়ে হেঁটে গিয়েছি এবং প্রেসক্লাবে প্রেস ব্রিফিং করে চলে আসবো।

তিনি আরো বলেন, একটা জায়গায় থাকলে ঝামেলা হবেই। ঝামেলা থাকলে দমে যাবো কেন। মানুষের জন্য কাজ করতে এসেছি, কখনো আক্রমণের শিকার হতে হবে, কখনো ভালো থাকবো। হামলা হলে আমি চলে যাবো কেন?

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।