শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
সচিবের আদেশ লংঘন : এখনও মামলা হয়নি দুর্নীতিবাজ কেরানি সুহিলের বিরুদ্ধে : দুর্নীতিবাজ মালেক- দীন মোহাম্ম্দ এবং ড্রাইভার সালাউদ্দিনকে প্রতি বছরের মতো এবারও হজ সহায়তা টিমে সৌদি আরব পাঠানোর পায়তারা করছেন পরিচালক : সচিব বরাবর অনুরোধ

বিশেষ সংবাদদাতা : ৩ কোটি টাকার দুর্নীতির অভিযোগে ওএসডিকৃত আশকোনা হজ ক্যাম্পের কেরানি সুহিল মোহাম্মদ ফেরদৌসের বিরুদ্ধে গত ২৩ মে ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ পরিচালক হজ ক্যাম্পকে দাপ্তরিক চিঠিতে মামলা করার নির্দেশ দিলেও তা লংঘন করে চলছেন পরিচালক। আগলে রেখেছেন দুর্নীতিবাজকে।
এ দিকে দুর্নীতির অভিযোগ থেকে পার পেয়ে যাচ্ছেন সহকারি হজ অফিসার আব্দুল মালেক ও কেরানি দীন মোহাম্মদ। তাদের বিরুদ্ধে তদন্ত মাঠে মারা গেছে। মন্ত্রণালয়ের তদন্ত কর্মকর্তা এই দুই দুর্নীতিবাজ ছাড় দিয়ে দুর্নীতিকেই উৎসাহিত করছেন।
একই অভিযোগে সুহিলকে ওএসডি করা হলেও মালেক-দীন মোহাম্মদ এখনও বহাল তবিয়তে। এ ক্ষেত্রে ধর্ম মন্ত্রণালয় নীরব। এই দুই দুর্নীতিবাজ আশকোনা হজ ক্যাম্পে রামরাজত্ব করছেন বলে অভিযোগ।
শুধু তাই নয়- এই দুই দুর্নীতিবাজকে প্রতিবছরের ন্যায় এবারও হজ সহায়তা টিমে নাম অন্তভর্’ুক্তি করার অনুরোধ করে ধর্ম সচিব বরাবর পরিচালক হজ ক্যাম্প তদবির করছেন বলেন হজ ক্যাম্প সূত্রে জানা যায়। এ ক্ষেত্রে প্রেসিডেন্টের আদেশও ‘থোরাইকেয়া’র করছেন পরিচালক হজ ক্যাম্প। এ যেন বয়স টেম্পারিং করে রায়হানকে চাকরি , দুর্নীতিবাজ সুহিলের ভাগিনা- ভাতিজাকে চাকরি দেয়ারই অংশবিশেষ।
এ দিকে আশকোনা হজ ক্যাম্পে কর্মরত চতুর্থ শ্রেনীর অন্যান্য কর্মচারি যারা বছরের পর বছর হজ সহায়তা টিমে যেতে পারছেন না । তাদের হক নষ্ট করা হচ্ছে।তাদেরকে বন্ঞিত করা হচ্ছে। ফলে তারা ফুসে ওঠছেন। যে কোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে সংশ্লিষ্টরা আশংকা করছেন। কিন্ত পরিচালক হজ ক্যাম্প এর সুরাহা না করে বার বার দুর্নীতিবাজদের হজ সহায়তা টিমে সৌদি আরব পাঠাচ্ছেন। সৌদি আরবে গিয়ে দুর্নীতিবাজ দীন, ড্রাইভার সালাউদ্দিন মহড়া দিচ্ছেন। গত বছর শারীরিকভাবে আনফিট হলেও দুর্নীতিবাজ সুহিলকে হজ সহায়তা টিমে সৌদি আরব পাঠানো হয়।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।