শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
সিভিল এভিয়েশন : ১৫ লাখ টাকা আত্মসাতের দায়ে একজন এডির আত্মীয় সশস্ত্র নিরাপত্তা প্রহরী মনিরকে লঘু শাস্তি : পদাবনতি করে চকিদার পদে পদায়ন

বিশেষ সংবাদদাতা : বাংলাদেশ সিভিল এভিয়েশনের হযরত শাহজালাল বিমানবন্দরে কর্মরত সশস্ত্র নিরাপত্তা প্রহরী মনির হোসেনকে সরকারের ১৫ লাখ টাকা আত্মসাতের দায়ে লঘু শাস্তি দিয়ে চকিদার পদে পদায়ন করা হয়েছে। ওই চকিদার শাহজালালের একজন সহকারি পরিচালকের ( এডির) আত্মীয়। জনশ্রুতি রয়েছে এডির আত্মীয় হওয়ার সুবাধে তাকে চাকরিচ্যুত্য করা হয়নি। ঘটনাটি শাহজালাল বিমানবন্দরে বেশ চাউড় হয়ে গেছে।
ঘটনার সত্যতা স্বীকার ওই এডি জানান, টাকা আত্মসাত ঘটনা ঠিক আছে, তবে সাড়ে ৭ লাখ টাকা সরকারি ফান্ডে জমাও দেয়া হয়েছে। কিন্ত ওই চকিদার তার আত্মীয় নন বলে তিনি দাবি করেন। তিনি জানান, একজন দুর্নীতিবাজ আামার আত্মীয় হতে পারে না।
শাহজালাল বিমানবন্দরে নিরাপত্তা প্রশাসন শাখার এক কর্মকর্তা সশস্ত্র নিরাপত্তা প্রহরী মনির হোসেন কর্তৃক সরকারি ১৫ টাকা আত্মসাতের ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তাকে সশস্ত্র নিরাপত্তা প্রহরী থেকে পদাবনতি করে নিরাপত্তা প্রহরী বা চকিদার পদে পদায়ন করা হয়েছে, তার বেতন এক গ্রেড নীচে নামানো হয়েছে।
প্রশ্ন ওঠেছে সরকারি টাকা আত্মসাতের দায়ে ওই নিরাপত্তা গার্ডকে চাকরিচ্যুত্য করার নিয়ম থাকলেও তাকে লঘু শাস্তি দিয়ে পদাবনতি করে চকিদার করা হয়েছে।
এ দিকে ডিডি প্রশাসনের কথিত ভাগিনা সদর দপ্তরে অডিট শাখায় কর্মরত সোনা পাচারের দায়ে গ্রেফতার, মামলা, জেল খাটার পরও তাকে আগলে রেখেছেন ওই ডিডি- এমন কথা সিএএবিতে ভেসে বেড়াচ্ছে।
গত ঈদে ‘বে’ কোম্পানির জুতা কর্মচারিদের মাঝে বিতরণে অনিয়ম হয়েছে বলেও কর্মচারিরা জানান। আর এ জন্য খোরশেদ নামের একজন পেইন্টারের বিরুদ্ধে চেয়ারম্যান বরাবর অভিযোগ করা হয়েছে। তবে বিষয়টি পরে ডিডি শাহজালাল মীমাংসা করেছেন বলে জানা যায়।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।