শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
প্রধানমন্ত্রীর সাথে ডিএনসিসির মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী ব্যবসায়ী নেতা আতিকুল ইসলামের সৌজন্য সাক্ষাৎ: গণ সংযোগের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : ডিএনসিসি উপ-নির্বাচনে আওয়ামী লীগ থেকে মেয়রপদে প্রার্থী হিসেবে অনেকের নামই আলোচনায় আসে। তবে আতিকুল ইসলামকে মেয়র পদে মনোনয়নের বিষয়ে ইঙ্গিত দেয়া হয়েছে বলে দলটির একাধিক সূত্রে জানা গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে গণভবনে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে আওয়ামী লীগ থেকে মেয়রপদে মনোনয়ন প্রত্যাশী বিজিএমইএ এর সাবেক সভাপতি আতিকুল ইসলাম।

৩০ ডিসেম্বর  শনিবার বেলা দুইটার পর তিনি গণভবনে প্রবেশ করেন।

গণভবন থেকে বের হওয়ার পর আতিকুল ইসলাম  বলেন, আমি প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গিয়েছিলাম। সাক্ষাৎ হয়েছে। নেত্রী আমাকে জনসংযোগ চালিয়ে  যেতে বলেছেন।

সাক্ষাৎকালে ডিএনসিসির উপ-নির্বাচনে মেয়র পদে মনোনয়নের ব্যাপারে প্রধানমন্ত্রী তাকে কিছু বলেছেন কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে গণসংযোগ করতে বলেছেন। আওয়ামী লীগ একটি বড় দল। এখানে মনোনয়নের একটি পদ্ধতি রয়েছে। নিয়ম রয়েছে। আমি কাজ করছি। দল থেকে যদি মনোনয়ন দেয়, তাহলে আমি নির্বাচন করবো।

সম্প্রতি ডিএনসিসি উপ-নির্বাচন অনুষ্ঠানের বিষয় নির্বাচন কমিশন তাদের সিদ্ধান্ত জানানোর পর পরই আওয়ামী লীগ থেকে মেয়রপদে প্রার্থী হিসেবে অনেকের নামই আলোচনায় আসে। তবে আওয়ামী লীগ থেকে আতিকুল ইসলামকে মেয়র পদে মনোনয়নের বিষয়ে ইঙ্গিত দেয়া হয়েছে বলে দলটির একাধিক সূত্রে জানা গেছে। এরই পরিপ্রেক্ষিতে তিনি ইতোমধ্যে নগরীতে গণসংযোগ শুরু করেছেন।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় ডিএনসিসি মেয়র আনিসুল হক মারা যান। এরপর ৪ ডিসেম্বর মেয়রের পদ শূন্য ঘোষণা করা হয়। এর ফলে ৯০ দিনের মধ্যে আরেকটি নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা তৈরি হয়।

এদিকে আতিকুল ইসলাম আগামী ৩১ ডিসেম্বর  রোববার সকাল ১০টায় মগবাজার এবং বিকেল ৩টায় ভাষানটেক এলাকায় গণসংযোগ করবেন বলে জানা গেছে। রাজধানীর বৃহত্তর উত্তরা এলাকায় ডিএনসিসির মেয়র পদে মনোনয়নের দাবি করে  উত্তরাবাসি/ নাগরিক সমাজের ব্যানার সাটানো হয়েছে।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।