রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
এক মাস যাবত সিএএবির( সদস্য) প্রশাসন পদটি শূণ্য : শাহজালালে নিয়ন্ত্রিত টেন্ডারে জাপা-বিএনপির নেতারা কাজ পাচ্ছেন!

বিশেষ সংবাদদাতা : গত এক মাস যাবত বাংলাদেশ সিভিল এভিয়েশন অথরীটির (সিএএবি) সদস্য (প্রশাসন) পদটি শূণ্য । এ পদে সরকারের একজন অতিরিক্ত সচিবকে এক মাস আগে বদলি করা হলেও তিনি অদ্যাবধি এ পদে যোগদান করেননি । এ পদে প্রক্সি দিচ্ছেন সরকারের আরেক অতিরিক্ত সচিব (সদস্য অর্থ) মো. আব্দুল হাই।
সিএএবি সূত্রে জানা গেছে, দুই দুইবার বদলির পর অবশেষে গত ১৮ ডিসেম্বর সিএএবি থেকে সদস্য (প্রশাসন) মো. হেমায়েত হোসেন চলে যাবার পর সরকারের আরেক অতিরিক্ত সচিব মো. এহসান-ই-এলাহি (৫৫৯৫)কে গত ২৬ ডিসেম্বর ( জনপ্রশাসনর মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে সংযুক্ত) সিএএবির সদস্য (প্রশাসন) পদে বদলি করা হয়। কিন্ত জনস্বার্থে এ আদেশ এখনও কার্যকর হয়নি।
সিএএবির মতো একটি ভাইটাল পোস্টে এক মাস যাবত সরকারের একজন অতিরিক্ত সচিব যোগদান না করায় কাজে প্রতিবন্ধতার সৃস্টি হলেও সিএএরি প্রশাসন এ ব্যাপারে নীরব। কারণ সদস্য (অর্থ) এ পদে প্রক্সি দিয়ে বেশ আরামেই আছেন। সিএএরি কর্তৃপক্ষও এক ব্যক্তিকে দিয়েই দুটি গুরুত্বপূর্ন পদ চালাতে আগ্রহী।
সদস্য (প্রশাসনের) পিএ মাসুদ জানান, স্যারকে সিএএবিতে বদলির পর একবারই কথা হয়েছে। তিনি আমাকে ফোন করে খোজখবর নিয়েছেন। কিন্ত স্যার এখনও যোগদান করছেন না।
পরিবহন টেন্ডারে অনিয়ম : শাহজালালে পরিবহন টেন্ডারে অণিয়ম। জাপা ও বিএনপির দুই নেতার ঠিকাদারি প্রতিষ্ঠান বছরের পর বছর নিয়ন্ত্রিত টেন্ডারে কাজ পাচ্ছেন। এরা চাচা-ভাতিজা। ভাতিজা বিএনপি করায় মামলায় পলাতক। চাচা জাপা করায় দিব্যি আছেন। সিএএবির একজন সহকারি পরিচালক (এমটি) এবং পরিচালক এ্যারো/এটিএস পক্ষপাতিত্ব করছেন বলে অভিযোগ ওঠেছে। এ ব্যাপারে বিস্তারিত আসছে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।