রবিবার, ১৯ মে ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
আশকোনা হজ ক্যাম্প : ২৪ ঘন্টার মধ্যে সহকারি হজ অফিসার মালেকের পরিবারকে হজ্ ক্যাম্পের তৃতীয়তলার আবাসিক কক্ষ থেকে সরে যাবার নির্দেশ : পরিচালকের ড্রাইভার, ইমাম, মোয়াজ্জেম বহাল

বিশেষ সংবাদদাতা : ২৪ ঘন্টার মধ্যে আশকোনা হজ ক্যাম্পের প্রশাসনিক ভবনের তৃতীয়তলায় দীর্ঘদিন যাবত পরিবার নিয়ে বসবাস করার পর অবশেষে দ্বিতীয় বারও সহকারি হজ অফিসার মো.আাব্দুল মালেকের পরিবারকে হজ ক্যাম্প থেকে সরে/চলে যাবার নির্দেশ প্রদান করা হয়েছে। ধর্ম সচিব এ নির্দেশ দিয়েছেন বলে হজ ক্যাম্প সূত্রে জানা গেছে।
বিষয়টি নিশ্চিত হবার জন্য আশকোনা হজ ক্যাম্পে কর্মরত সহকারি হজ অফিসার মো. আব্দুল মালেকের সেল ফোনে ৪ জুন ৩টা৫০ মিনিট কল করলে তিনি ফোন রিসিভ করে কথা বলেননি। আবার কল করা হলে তিনি লাইন কেটে দেন। এর আগে অবশ্য তিনি বলেছিলেন ‘ আমার জন্য হজ ক্যাম্পে ২৪ ঘন্টার জন্য একটি কক্ষ বরাদ্দ করা আছে।
উল্লেখ্য, এর আগেও ধর্ম মন্ত্রণালয় থেকে হজ ক্যাম্পের আবাসিক বাসিন্দাদের সরানোর জন্য পরিচালক হজ ক্যাম্পকে নির্দেশ দেয়া হলেও তিনি তা আমলে নেননি। কতিপয় কর্মচারি হজ ক্যাম্পের আবাসিক কক্ষ ছেড়ে চলে গেলেও সহকারি হজ অফিসার আব্দুল মালেক, পরিচালকের ড্রাইভার সালাউদ্দিন, মসজিদের ইমাম জাহাংগীর. মোয়াজ্জেম রুহুল আমিন, মালি সুমা আকতার এখনও হজ ক্যাম্পের প্রশাসনিক ভবনের তৃতীয়তলা আবাসিক এলাকা বানিয়ে বসবাস করছেন। পরিচালক এদেরকে আগলে রেখেছেন। ফলে দ্বিতীয়বার ধর্ম সচিব হজ ক্যাম্পের পবিত্রা রক্ষায় আবাসিক বাসিন্দাদের হজ ক্যাম্প থেকে বিতাড়নের নির্দেশ দিলেন। পরিচালকের ড্রাইভার সালাউদ্দিন তো হজ ক্যাম্পের প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় কয়েকটি কক্ষ দখল করে বসবাসসহ তার ‘জননী দোকানের’ পণ্য রাখার গোডাউন হিসাবে ব্যবহার করছেন। তাকে সরানোর কোন উদোগ নেয়া হচ্ছে না। প্রশাসনিক ভবনের তৃতীয়তলায় বসবাস করছেন, ইমাম জাহাংগীর হোসাইন, তার শ্যালকও বউ নিয়ে বসবাস করছে।
গত বছর কয়েক হজ যাত্রীর টাকা মেরে দিয়ে ইমাম জাহাংগীর হেস্তনেস্ত হন। মাছরাঙা টেলিভিশন এ নিয়ে সচিত্র প্রতিবেদন প্রকাশ করে।
হজ ক্যাম্পে দুর্নীতিবাজদের আখড়া। দুর্নীতিবাজ সুহিলকে ওএসডি করা হয়েছে। কিন্ত একই অভিযোগে অভিযুক্ত সহকারি হজ অফিসার আব্দুল মালেক, কেরানি দীন মোহাম্মদের লাগাম এখনও টেনে ধরা হয়নি।
৪০ বছরের রায়হানকে বয়স টেম্পারিং করে চাকরি, দুর্নীতিবাজ কর্মচারি কেরানি সুহিলের ভাতিজা মঈন খান, ভাগিনা আসাদুজ্জামানকে এবার হজ মওসুমে নিয়োগ দেয়ার বিষয়টি ওপেনসিক্রেট। কিন্ত্ এখনও এ ব্যাপারে পরিচালক হজ ক্যাম্প জবাবদিহিতার বাইরে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।