শনিবার, ১১ মে ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
রেললাইনের পাশে অপরাধের আখড়া: বনানী থেকে কুড়িল

ডেক্স রিপোর্ট : রেললাইনের পাশে অপরাধের আখড়া উপড়ে ফেলতে অভিযান শুরু করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব। পথচারীদের নিরাপত্তা নিশ্চিত করতে বুধবার সন্ধ্যায় বনানী থেকে কুড়িল পর্যন্ত রেললাইন সংলগ্ন ৭৬টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়।

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বিপুলসংখ্যক র‌্যাব সদস্য নিয়ে অভিযান চালান। তবে দখলদার কাউকে আটক করা যায়নি। আগেই পালিয়ে যায় তারা।

র‌্যাব জানায়, এতদিন ধরে অপরাধের এমন চিত্র যারা হতে দিয়েছে, তদন্ত করে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি রেললাইনে পড়ে থাকা পরিত্যক্ত বগিগুলো সরিয়ে নিতে বলা হবে।

ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, সরকারি জায়গা দখল করে এ ধরনের খুপরি ঘর তৈরি করে অপরাধের অভয়ারণ্য তৈরি করা হেচ্ছে। মূলত এ অপরাধ নিয়ন্ত্রণ করার জন্যই ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান। যে কোনো মূল্যে এ ধরনের অপরাধ, ছিনতাই বা ধর্ষণের মতো মারাত্মক অপরাধ নিয়ন্ত্রণ করতে চাই আমরা।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের দায়ে মজনুকে গ্রেফতারের পর সংবাদ সম্মেলনে রেললাইনের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযানের ঘোষণা দেয় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল সারওয়ার বিন কাশেম বলেন, রেলস্টেশনগুলোতে অপরাধের আখড়া রয়েছে। এসব আখড়া উচ্ছেদ করা হবে।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।