রবিবার, ১৯ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
টাঙ্গাইল শহরের স্থায়ী জলাবদ্ধতা নিরসনে সংবাদ সম্মেলন

সংবাদদাতা : টাঙ্গাইল শহরের বটতলা বাজার থেকে পার্ক বাজার পর্যন্ত সড়কের স্থায়ী জলাবদ্ধতা নিরসনের দাবিতে ৫ ফেব্রুয়ারি  সোমবার  সংবাদ সম্মেলন করেছে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল নামীয় একটি সংগঠন।

টাঙ্গাইল শহরের শর্মা হাউজ চাইনিজ রেস্টুরেন্টে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে ‘বটতলা বাজার থেকে পার্ক বাজার পর্যন্ত সড়কের স্থায়ী জলাবদ্ধতা দূরীকরণে’ করণীয় বিষয়াদি ও ‘বটতলা কাঁচাবাজার থেকে বেবীস্ট্যান্ড পর্যন্ত সড়ক ও ড্রেন নির্মাণের’ অগ্রগতির বিষয়ে বক্তব্য উপস্থাপন করা হয়।

সংবাদ সম্মেলনে আয়োজকদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো ও জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক রুমা খান। তিনি বলেন, বটতলা বাজার থেকে পার্ক বাজার পর্যন্ত সড়কটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। পৌরসভার ১, ৩ ও ১৬ নম্বর ওয়ার্ডের আওতায় ওই সড়কের অবস্থান। তিনটি ওয়ার্ডে প্রায় ২২ হাজার ৮৪৯জন লোকের বসবাস। সড়কটি দিয়ে প্রতিদিন  হাজার হাজার মানুষ যাতায়াত করে। সংবাদ সম্মেলনে প্রধান অতিথি টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র তানভীর হাসান নোমান সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এ সময় তিনি বলেন, বটতলা কাঁচা বাজার স্থানান্তরই ওই সড়ক ও সড়কের পাশের জলাবদ্ধতা দূরীকরণের প্রধান বাঁধা। তিনি বলেন, জেলা প্রশাসক মহোদয়ের সাথে কথা হয়েছে, বটতলা কাঁচা বাজারটি লেকের পাড়ে হাউজিং বস্তি এলাকায় দ্রুতই স্থানান্তর করা হবে। তিনি আরো জানান, বটতলা কাঁচা বাজার থেকে বেবীস্ট্যান্ড পর্যন্ত সড়ক ও ড্রেনের নির্মাণ কাজ ইতোমধ্যে ৩০-৩৫ শতাংশ সম্পন্ন হয়েছে। দ্রুত কাজ এগিয়ে চলেছে। এ সময় তিনি শহরের যানজট নিরসনে পৌরসভার উদ্যোগের কথা তুলে ধরেন। সংবাদ সম্মেলনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের পক্ষে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক ও রাজনৈতিক ফেলো অ্যাডভোকেট মমতাজ করিম, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও রাজনৈতিক ফেলো শফিকুর রহমান খান শফিক, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক ও রাজনৈতিক ফেলো একেএম মনিরুল ইসলাম প্রমুখ।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।