রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
সারাদেশে ধরপাকড় : বাড়ি বাড়ি তল্লাশির নামে হয়রানির অভিযোগ : পুলিশি বাণিজ্য

একুশে বার্তা  ডেস্ক : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে কেন্দ্র করে রাজধানীসহ সারাদেশেই বিএনপি নেতাকর্মীদের ব্যাপক ধরপাকড় শুরু হয়েছে। দলের স্থায়ী কমিটির সদস্য থেকে শুরু করে নির্বাহী কমিটি, জেলা-উপজেলাসহ তৃণমূল পর্যায়ের বিভিন্ন নেতাকর্মীদের বাসাবাড়িতে ব্যাপক তল্লাশির নামে আইনশৃঙ্খলা বাহিনী হয়রানি করছে বলে অভিযোগ বিএনপির । আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় নেতাকর্মীরা আতঙ্কিত হয়ে এর আগে ঘরবাড়ি ছেড়ে থাকলেও এবার গ্রেপ্তারের প্রস্তুতি নিয়ে থাকছেন বাসায়, রাজপথেও সক্রিয় হচ্ছেন। দলটির পক্ষ থেকে নেয়া রাজনৈতিক কর্মসূচি বানচাল করতে গণহারে গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ উঠলেও পুলিশ দাবি করেছে সুনির্দিষ্ট অভিযোগে ও পলাতক আসামিদের গ্রেপ্তার করা হয়েছে।পুলিশি বাণিজ্যের অভিযোগও করছেন বিএনপির নেতৃবৃন্দ।
এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি নেতাকর্মীদের নয় বরং ছবি দেখে পুলিশের ওপর হামলাকারীদের গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে। এর পেছনে কোনো রাজনৈতিক উদ্দেশ্য নেই।
গ্রেফতারে পেছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে বলে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, বিএনপি নেতাকর্মীদের মধ্যে ভীতিকর পরিবেশ তৈরি করতে সরকার দুরন্তগতিতে বেপরোয়া গ্রেফতার অভিযান চালাচ্ছে।
নাশকতার অভিযোগে কয়েক হাজার নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের করা হচ্ছে মিথ্যা মামলা। সারা দেশে এমন ব্যাপক ধরপাকড় ও মিথ্যা মামলা দেওয়ার ঘটনায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ছে।
গত ৩ ফেব্রæয়ারি জাতীয় নির্বাহী কমিটির সভা চলাকালে ও সভা শেষে আটক করা হয় ৩৫ জনের বেশি নেতাকর্মীকে । এ নিয়ে গত পাঁচ দিনে নাশকতার আশঙ্কায় পুলিশের বিশেষ অভিযানে কুমিল্লায় ২০, বগুড়ায় ২০, মেহেরপুরে ১০, মানিকগঞ্জে ২৬, ময়মনসিংহে ৭৬, সাভারে ১৬ ঝিনাইদহে ৬৯, চাঁদপুরে ১৭, নারায়নগঞ্জে ১০সহ সারা দেশে প্রায় আট শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, জাতীয় নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অমিত, তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, গণশিক্ষাবিষয়ক সহসম্পাদক আনিসুর রহমান খোকন, নির্বাহী কমিটির সদস্য হাসান মামুন, বিএনপির কেন্দ্রীয় প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেনসহ নেতাকর্মীরা।
অন্যদিকে, গত ৫ ফেব্রুয়ারি  খালেদা জিয়ার গাড়িবহর সিলেটে যাওয়ার পথে তাকে শুভেচ্ছা জানাতে বিভিন্ন স্থানে জড়ো হওয়া বিএনপি নেতাকর্মীদের বাধা ও ধরপাকড়ের অভিযোগ উঠেছে। নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে আটক করা হয়েছে মহানগর বিএনপির সহ-সভাপতি সাখাওয়াত হোসেন খান ও সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ দশ জনকে।
নরসিংদীতে বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়াকে আটক করা হলেও পরে তাকে ছেড়ে দেওয়া হয়। এছাড়া নারায়ণগঞ্জের আড়াইহাজার, নরসিংদীর ভেলানগর ও কামারটেকের কাছে রাস্তায় থাকা বিএনপি নেতাকর্মীদের পুলিশ ধাওয়া দিয়ে সরিয়ে দিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির নেতারা।
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “আমরা খবর পাচ্ছি, ম্যাডামের গাড়িবহর সিলেট যাওয়ার পথে পুলিশ নেতা-কর্মীদের রাস্তায় দাঁড়াতেই দিচ্ছে না। বিভিন্ন জায়গায় গ্রেপ্তার অভিযান চলছে।” নেতাকর্মীরা যাতে রাস্তায় আসতে না পারে, সেজন্য কোথাও কোথাও তাদের গলিতে আটকে রাখা হয় বলেও অভিযোগ করেন রিজভী।
খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে নেতাকর্মীদের নিয়ে সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে জড়ো হওয়ার চেষ্টা করেন নারায়ণগঞ্জের বিএনপি নেতা সাখাওয়াত।

এ সময় পুলিশ সেখান থেকে সাখাওয়াতসহ চারজনকে আটক করে। নারায়ণগঞ্জের পুলিশ সুপার ময়নুল হক মোট দশজনকে আটক করার কথা বললেও বাকিদের নাম প্রকাশ করেননি।
খালেদা জিয়ার গাড়িবহর নারায়ণগঞ্জ পেরিয়ে নরসিংদী হয়ে যাওয়ার সময় সড়কের বিভিন্ন পয়েন্টে বিপুল পুলিশ মোতায়েন থাকতে দেখা যায়। নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন বলেন, তাদের চেয়ারপারসনের গাড়িবহর নরসিংদী পার হওয়ার সময় বেলা সাড়ে ১১টা থেকে পৌনে ১২টার মধ্যে নরসিংদী শহর, মাধবদী ও শিবপুর থেকে দলের কেন্দ্রীয় নেতা সানাউল্লাহ মিয়াসহ ১৩ জনকে আটক করে পুলিশ। পরে বেলা সোয়া ২টার দিকে সানাউল্লাহ মিয়া টেলিফোনে বলেন, আটক করার পর কয়েক ঘণ্টা রেখে পুলিশ তাকে ছেড়ে দিয়েছে। তিনি নরসিংদী থেকে ঢাকায় ফিরছেন।
নোয়াখালী ব্যুরো জানায়, বিশেষ অভিযান চালিয়ে নোয়াখালী জেলা জামায়াতের আমির’সহ ১১জন জামায়াত বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গত রোববার দিবাগত রাত থেকে সোমবার সকাল পর্যন্ত পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
কক্সবাজার ব্যুরো জানায়, কক্সবাজার সদর থানার অফিসার ইনচার্জ মোঃ ফরিদ উদ্দিন খন্দকার এর নেতৃত্বে পর্যটন শহর কক্সবাজারের বিভিন্নস্থানে অভিযান অব্যাহত রয়েছে। এসময় জিআর ৪টি, সিআর- ৬টি, এবং নিয়মিত মামলায়১০ জনসহ সর্বমোট ২০ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। এব্যাপারে কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ফরিদ উদ্দিন খন্দকার জানান, পর্যটকদের নিরাপত্তাসহ জনগণের জানমালের নিরাপত্তায় পুলিশের অভিযান চলছে।
সরকার আদম আলী, নরসিংদী থেকে জানান, ৩ দিন একাধারে বাড়ী বাড়ী অভিযান চালিয়ে বিএনপি নেতাকর্মীদেরকে গ্রেফতার করার পর গতকাল ঢাকা থেকে সিলেট যাবার পথে বেগম খালেদা জিয়াকে নরসিংদীতে অভ্যর্থনা জানানোর কর্মসূচী ভন্ডুল করে দিয়েছে পুলিশ, যুবলীগ ও আওয়ামীলীগের নেতাকর্মীরা। জেলা বিএনপি’র সভাপতি খায়রুল কবির খোকন ও সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাষ্টারসহ বিএনপি নেতাকর্মীরা এই অভিযোগ করেছেন। তারা জানিয়েছে, পুলিশের ছত্র ছায়ায় থেকে যুবলীগ নেতাকর্মীরা মহাসড়কে উঠে খালেদা জিয়ার বিরুদ্ধে জুতা মিছিল করেছে। মিছিল শেষে তারা মহাসড়কের পাশে দন্ডায়মান বিএনপি’র নেতাকর্মীদের সামনে পাল্টা সারির সৃষ্টি করে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। পুলিশের সামনে যুবলীগ নেতাকর্মীরা এই তান্ডব চালালেও পুলিশ তাদেরকে কিছুই বলেনি। নরসিংদী জেলখানার মোড় থেকে নরসিংদী জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি সুলতান উদ্দিন মোল্লা ও নরসিংদী শহর বিএনপি’র সভাপতি গোলাম কবির কামাল, বিএনপি’র আইন বিষয়ক সম্পাদক ও বেগম খালেদা জিয়ার আইনজীবি এড. সানাউল্লাহ মিয়াকে সমশের জুট মিলের সামনে থেকে আটক করে। বেলা আড়াইটায় পুলিশ সানাউল্লাহ মিয়াকে গ্রেফতার স্থলকে কয়েক কিলোমিটার দূরে নিয়ে ছেড়ে দেয়। বিকালের দিকে জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি সুলতান উদ্দিন মোল্লা ও শহর বিএনপি’র সভাপতি গোলাম কবির কামালকে ছেড়ে দেয়। বেলা ১২ টার দিকে রায়পুরার নীলকুঠি এলাকা থেকে রায়পুরা থানা বিএনপি’র সাবেক আহবায়ক জামাল আহমেদ চৌধুরীকে আটক করে। পরে বিকেলে আবার তাকে ছেড়ে দেয়। রায়পুরা থানা বিএনপি’র সদস্য সচিব আব্দুর রহমান খোকন জানিয়েছেন, পুলিশ বিএনপি’র আরো বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে গেছে। এছাড়া গত ৩ দিনে পুলিশ নরসিংদীর মাধবদী ও শিবপুর থেকে ৯ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করেছে বলে জানিয়েছে জেলা বিএনপি’র নেতৃবৃন্দ।
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, কুড়িগ্রামের উলিপুরে যুবদল ও ছাত্রদলের তিন নেতাকে আটক করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে পুলিশ নাশকতার আশঙ্কায় অভিযান চালিয়ে পৌর শহর এলাকা থেকে আটক করেন। তাদের বিরুদ্ধে গোপনে মিটিং করে নাশকতার পরিকল্পনার অভিযোগ রয়েছে বলে পুলিশ জানায়।
শেরপুর জেলা সংবাদদাতা জানান, পুলিশের বিশেষ অভিযানে শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: হযরত আলীসহ যুবদল ও ছাত্রদলের ৫ নেতা আটক হয়েছে। গতকাল বিকেলে শেরপুর জেলা শহরের শিংপাড়া মহল্লার তার নিজ বাসা থেকে তাকে আটক করে পুলিশ। কি কারণে তাকে আটক করা হয়েছে, তা এ রিপোর্ট লেখা পর্যন্ত জানায়নি পুলিশ। তবে পুলিশ তাদেরকে আটকের কথা জানিয়েছে।
নীলফামারী সংবাদদাতা জানান, নীলফামারীতে বিশেষ অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের সাত নেতাসহ ২৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।গত রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত জেলার ছয় উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান নীলফামারীর অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান।
স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে জানান, খালেদা জিয়াকে অভ্যর্থনা জানিয়ে আসার সময় গ্রেফতার হয়েছেন বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজর”ল ইসলাম আজাদ ও নারায়নগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেনসহ ৬ নেতার্মীকে আটক করেছে পুলিশ। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে নারায়াণগঞ্জের সানারপাড়, শিমরাইল ও আড়াইহাজার থেকে তাদের আটক করা হয়।
বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, ‘পুলিশ সড়কে বিএনপির নেতাকর্মীদের দাঁড়াতে দিচ্ছে না। আসলেই তাদের ধাওয়া দিচ্ছে এবং গ্রেফতার করছে।’বিএনপি নেতা আজাদ, সাখাওয়াতসহ নেতাকর্মীদের আটকের প্রতিবাদ জানিয়ে তিনি নিঃশর্ত মুক্তি দাবি করেন।
এদিকে ৫টি থানায় পুলিশ বাদী হয়ে বিএনপি নেতাকর্মীদের বির”দ্ধে ৬টি মামলা দায়ের করেছে। মামলাগুলোর আসামী সংখ্যা ৫৯৬ জন। শনিবার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত মামলাগুলো দায়ের করা হয়।
কিশোরগঞ্জ জেলা সংবাদদাতা জানান গতকাল সোমবার সকালে বিএনপি নেতাকর্মীরা অভ্যর্থনা জানাতে আসলে কিশোরগঞ্জ জেলা বিএনপি সাধারণ সম্পাদক মো: মাজাহারুল ইসলাম, ভৈরব উপজেলা বিএনপি সভাপতি মো: রফিকুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক ভিপি মো: বাহার মিয়া, জেলা ছাত্রদলের সভাপতি তারিকুজ্জামান পারনেল, জেলা মহিলা দলের সভানেত্রী এডভোকেট কবিতা খানম, ভৈরব পৌরযুবদল নেতা মাসুদকে আটক করে পুলিশ
ল²ীপুর জেলা সংবাদাদাতাজানান, ল²ীপুর জেলার বিভিন্ন উপজেলা থেকে রোববার (৪ ফেব্রæয়ারি) রাত থেকে সোমবার (৫ ফেব্রæয়ারি) দুপুর পর্যন্ত বিএনপি ও জামায়াতের ১১ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।
ল²ীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার অনির্বান চাকমা জানান, নাশকতার আশঙ্কায় ল²ীপুর সদর, রামগতি, কমলনগর, রায়পুর ও রামগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।
ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ঝিনাইদহের ৬ উপজেলায় অভিযান চালিয়ে ছাত্রদলের কেসি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সভাপতি আব্দুস সালামসহ বিএনপি ও জামায়াতের ৬৯ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ৭টি ককটেল উদ্ধার করা হয়। গত রোববার সন্ধ্যা থেকে সোমবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে এদের গ্রেফতার করা হয়। পুলিশের বিশেষ (ডিএসবি) শাখা সুত্রে জানা গেছে, পুলিশের নাশকতা বিরোধী অভিযানে ঝিনাইদহ সদর উপজেলা থেকে ২০ জন, মহেশপুর থেকে ১৭ জন, কোটচাঁদপুরে ৭ জন, কালীগঞ্জে ৫ জন, শৈলকুপায় ১৫ জন ও হরিণাকুন্ডু উপজেলা থেকে ৫ জনকে গ্রেফতার করা হয়। গতকাল ঝিনাইদহ জেলা সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক সাবেক ছাত্রনেতা সাজেদুর রহমান পপ্পুকে পুলিশ গ্রেফতার করেছে। এই নিয়ে ঝিনাইদহ পুলিশ সোমবার বিএনপি জামায়াতের ২৪ নেতাকর্মী সহ ৭১ জনকে গ্রেফতার করলো।
চাঁদপুর জেলা সংবাদদাতা জানান, চাঁদপুরে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাসহ ১৭ জনকে আটক করেছে পুলিশ। রোববার মধ্যরাতে পৃথক অভিযান চালিয়ে চাঁদপুর জেলার বিভিন্ন স্থান থেকে তাদেরকে আটক করা হয়। সম্ভাব্য আটক এড়াতে অনেকে গা ঢাকা দিচ্ছেন।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সিলেট সফরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে পুলিশি বাঁধায় বিএনপি নেতাকর্মীরা ঢাকা-সিলেট মহাসড়কে দাড়িয়ে অভ্যর্থনা জানাতে পারেননি। অভ্যর্থনা জানাতে নেতাকর্মীরা ভুলতা এলাকায় অবস্থান নেয়ার চেষ্টা করলেও পুলিশ তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দেন। এতে চরম ক্ষোভ প্রকাশ করেছেন তারা। এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, নাশকতামুলক কর্মকান্ড যাতে না হয়, সেজন্যে পুলিশ সতর্ক অবস্থানে ছিলো।
কোম্পানীগঞ্জ (নোয়াখালী) সংবাদদাতা জানান, উপজেলার বিভিন্ন এলাকায় ধরপাকড় করছে কোম্পানীগঞ্জ থানা পুলিশ। কোম্পানীগঞ্জ উপজেলা যুবদলের সভাপতিসহ ৯জন গ্রেফতার। এই ব্যাপারে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান এ প্রতিবেদককে জানান, গ্রেফতারকৃতদের নামে নাশকতা ও ভাংচুরের মামলা থাকায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে।
দুপচাঁচিয়া (বগুড়া) উপজেলা সংবাদদাতা জানান, দুপচাঁচিয়া থানা পুলিশ গত রোববার রাতে উপজেলার চৌমুহনী বাজার এলাকার একটি চাতালে অভিযান চালিয়ে বিএনপি, ছাত্রদলের ৩ নেতাকে আটক করেছে।
থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুর রাজ্জাক বিএনপি, ছাত্রদলের ৩ নেতা সহ ৪ জনকে আটকের বিষয়টি নিশ্চিত করে “দৈনিক ইনকিলাব” কে জানান, আটককৃতদেরকে গতকাল ৫ ফেব্রæয়ারী সোমবার বগুড়া কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।
ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান,
ময়মনসিংহের ফুলপুর থানা পুলিশ গত রোববার রাতভর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বাসায় অভিযান চালিয়েছে। অভিযান চলাকালে ফুলপুর ডিগ্রি কলেজ ছাত্রদলের সাধারণ স¤পাদককে গ্রেফতার করেছে। এ সময় ছাত্রদল নেতাদের মোটরসাইকেলের ধাক্কায় ৩ পুলিশ কর্মকর্তা আহত হয়। বিএনপি নেতাকর্মীদের মাঝে গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে।
নাঙ্গলকোট (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার নাঙ্গলকোট থানা পুলিশ গত রোববার রাতে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল ডিগ্রী কলেজ ছাত্রদল সভাপতিকে ও ছাত্রদল নেতাকে নাঙ্গলকোট পৌর বাজার থেকে গ্রেফতার করেছে। নাঙ্গলকোট থানা পুলিশ পেড়িয়া ইউনিয়ন অফিসে হামলা মামলায় ৪ জনকে গ্রেফতার করা হয়।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিএনপি নেতা কর্মীদের বাড়ি ঘরে পুলিশের বিশেষ অভিযান চালানো হয়। গতকাল সোমবার বিকেলে নাশকতা হবে এমন গোপন সংবাদের ভিত্তিতে গৌরীপুর সার্কেলের নেতৃত্বে ওই অভিযান পরিচালনা করেন।
ঈশ্বরগঞ্জ থানার ওসি বদরুল আলম খান জানান, নাশকতা হবে এমন সংবাদ পাওয়ার পরেই সার্কেল স্যারের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) উপজেলা সংবাদদাতা জানান, শহরে নাশকতার আশঙ্কায় বিশেষ অভিযান চালিয়ে পুলিশ জামায়াত বিএনপির ৩ নেতা কর্মীকে গ্রেফতার করেছে। থানা অফিসার ইনচার্জ (ওসি) আঃ মান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
সোনাগাজী (ফেনী) উপজেলা সংবাদদাতা জানান, সারা দেশের ন্যায় সোনাগাজীতে ও গ্রেফতার অভিযানে গত রোববার রাতে উপজেলার মতিগঞ্জ ইউনিয়ন ২জনকে আটক করা হয়।
আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা জানান, বগুড়ার আদমদীঘিতে থানা পুলিশ বিশেষ ক্ষমতা আইনে শ্রমিক দলও সেচ্ছাসেবক দল নেতাসহ বিএনপির তিন নেতাকর্মীকে গ্রেফতারসহ ১২ জনের নাম উলেখ করে এবং ৪২ জনকে অজ্ঞাত করে তাদের বিরুদ্ধে বিশেস ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানাগেছে। এব্যাপারে থানার অফিসার ইনর্চজ এর সাথে কথা বললে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। সোমবার সকাল সাড়ে দশটায় ঢাকার সিলেট মহাসড়ক সংলগ্ন পাঁচরুখী এলাকা থেকে তাদের আটক করা হয়। গ্রেফতারকৃত অন্যরা হলো উপজেলা যুবদলের আহŸায়ক জুয়েল আহম্মেদ ।
বোয়ালমারী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা জানান, বেগম খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে নাশকতার সৃষ্টির আশংকায় গত রোববার রাতে ছাত্রদল নেতাসহ তিনজনকে আটক করেছে বোয়ালমারী থানা পুলিশ। বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান বলেন, আটককৃতদের সোমবার আদালতে চালান দেয়া হয়েছে। ইনকিলাব

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।