শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
অতিরিক্ত পণ্যবোঝাই ১১ : টাংগাইলে ট্রাকের বিরুদ্ধে মামলা

সংবাদদাতা : টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুতে অনুমোদিত ওজনের তুলনায় অতিরিক্ত পণ্য বোঝাইয়ের অভিযোগে ১১টি ট্রাকের বিরুদ্ধে মামলা ও ৩১ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

২ জানুয়ারি মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্ব এবং পশ্চিম পাড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুর রহিম সুজনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। টাঙ্গাইল থানা পুলিশ ও টাঙ্গাইলের মোটরযান পরিদর্শক অতিকুর রহমান এতে সহায়তা করেন।

মুহাম্মদ আব্দুর রহিম সুজন জানান, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সভাপতিত্বে ৪১তম সভায় একটি সিদ্ধান্ত হয় এক্সেল অনুসারে গাড়িগুলো যদি অতিরিক্ত পণ্য বহন করে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তারই ধারাবাহিকতায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ১১টি গাড়ির বিরুদ্ধে ১৯৮৩ ধারা অনুযায়ী মামলা দায়ের ও ৩১ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, অতিরিক্ত পণ্য বোঝাইয়ের কারণে প্রায়ই চালকরা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং গাড়িগুলো দুর্ঘটনা কবলিত হয়। একইসঙ্গে অতিরিক্ত পণ্য পরিবহনের কারণে সড়কের ক্ষতি হচ্ছে। জানমাল এবং সড়কের সুরক্ষার স্বার্থে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।