শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
আগামী ইলেকশনেও আওয়ামী লীগ ক্ষমতায় আসবেই : জয় কেউ ঠেকাতে পারবে এমন কোন দল নেই : জয়

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয় বলেছেন, নবমের চেয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ বেশি ভোট পাবে’ আওয়ামীলীগের জয় কেউ ঠেকাতে পারবে না, আওয়ামীলীগ ক্ষমতায় আসবেই। জরিপ চালিয়ে  এমন আভাস পেয়েছেন  বললেন তিনি।

তিনি বলেন, এখন ভোট হলে আওয়ামী লীগ শোচনীয়ভাবে হারবে বলে বিএনপি দাবি করার মধ্যে ১১ ডিসেম্বর সোমবার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসে একথা বলেন জয়।

টানা তৃতীয়বার আওয়ামী লীগের সরকার গঠনের আশা রেখে জয় বলেন, একটা সুখবর জানাতে আমি এসেছি। আগামী নির্বাচন নিয়ে আমি জরিপ করেছি। দলকে জানাতে যে, আমার জরিপের রেজাল্ট এত ভালো আসছে যে, আজকে যদি নির্বাচন হয়, তাহলে বোঝা যাবে আগের চেয়েও বেশি ভোট পাবে আওয়ামী লীগ। ২০০৮ সালের চেয়েও বিপুল, ল্যান্ড স্লাইড পাবে আওয়ামী লীগ।

এবং এটা সায়েন্টিফিক্যালি জরিপ করে আমরা পেয়েছি। এখানে আওয়ামী লীগের ভয় পাওয়ার কিছু নেই। এ কথাটা জানাতে আমি এসেছি।

তবে নির্বাচনে নিজের প্রার্থী হওয়ার ইচ্ছে নেই বলে জানান আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে।

এক প্রশ্নে জয় বলেন, প্রার্থী হচ্ছি না। আমার উদ্দেশ্য দলকে ক্ষমতায় রাখা। এমপি-মন্ত্রী হওয়ার লোভ আমার নেই। এটা ভবিষ্যতে দেখা যাবে। দলকে কীভাবে ক্ষমতায় রাখতে পারি এটাই আমার লক্ষ্য।

২০০৮ সালে নবম সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২৩০ আসন পায়। এতে মোট ভোটের ৪৮ দশমিক শূন্য ৪ শতাংশ ভোট পায় দলটি, যার সংখ্যা তিন কোটি ৩৬ লাখ ৩৪ হাজার ৬২৯টিবলে তিনি জানান।

নবম সংসদ নির্বাচনে বিএনপি ৩০টি আসন জিতলেও ভোট পেয়েছিল দুই কোটি ২৭ লাখ ৫৭ হাজার ১০১টি; যা মোট প্রদত্ত ভোটের ৩২ দশমিক ৫০ শতাংশ। দশম সংসদ নির্বাচনে অংশ নেয়নি বিএনপি।

২০১৮ সালের শেষ দিকে একাদশ সংসদ নির্বাচন হবে।

ধানমণ্ডিতে মায়ের রাজনৈতিক ১১ ডিসেম্বর কার্যালয়ে বিকাল তিনটা থেকে দেড় ঘণ্টা আওয়ামী লীগের সম্পাদক মণ্ডলী ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করেন জয়।

আওয়ামী লীগকে ফের ক্ষমতায় আনার বিষয়ে জয় বলেন, “আওয়ামী লীগ আগামী নির্বাচনে ক্ষমতায় আসবেই। আওয়ামী লীগের প্রতি মানুষের যে বিশ্বাস এবং ভালোবাসা চলে এসেছে, আওয়ামী লীগকে ভোটে হারানোর মতো কোনো দল বাংলাদেশে নেই। এটা আমার জরিপে একদমই স্পষ্ট। এটা নিয়ে আমার খুব একটা চিন্তা নেই।”

এটি কোন প্রতিষ্ঠানের জরিপ জানতে চাইলে তিনি বলেন, “জরিপটা আমরা প্রত্যেক বছরই করি। আমাদের একটা কোম্পানি আছে, সেটা থেকেই করি। এটা আমার বিষয়, এটা নিয়ে আমি স্টাডি করেছি, কাজ করেছি। তো আমার বিশ্বাস হচ্ছে, আমার জরিপ হচ্ছে মোস্ট অ্যাকিউরেট জরিপ।”

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।