শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
টাঙ্গাইলে ১ জেএমবি সদস্যের যাবজ্জীবন ও ৩ জনের বিভিন্ন মেয়াদে সাজা : পিপি বললেন ন্যায় বিচার হয়েছে

সংবাদদাতা : টাঙ্গাইলে সন্ত্রাস বিরোধী আইনের মামলায় নিষিদ্ধ ঘোষিত চার জেএমবি সদস্যের একজনের যাবজ্জীবন কারাদন্ড এবং বাকী তিন জনের বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন টাঙ্গাইল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী চৌধুরী। ২৪ সেপ্টেম্বর  মঙ্গলবার  বিকেলে এই রায় প্রদান করা হয়।

মামলা এজাহার সুত্রে এবং জেলা ও দায়রা জজ আদালতের পিপি এস আকবর খান জানান, ২০১৭ সালে নিষিদ্ধ ঘোষতি জেএমবির সক্রিয় তিন সদস্য বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়ের বল্লভ বাড়ি এলাকায় একটি বাসা ভাড়া নিয়ে তারা সেখানে বোমা তৈরি করছিল। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান পরিচালনা করে বোমা তৈরির সরঞ্জামসহ জেএমবির তিন সদস্য এবং বাড়ির মালিককে আটক করে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দেয়।

সাক্ষী প্রমান শেষে  টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী চৌধুরী মামলার প্রধান আসামী আবু ছাইদ সাংগঠনিক ছদ্ম নাম সবুজকে যাবজ্জীবন করাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করেছেন। বাকী দুই জন জুয়েল মিয়া সাংগঠনিক ছদ্ম নাম ওমর ফারুক এবং মোসলেম উদ্দিন সাংগঠনিক ছদ্ম নাম সোহেলকে সাড়ে চার বছর কারাদন্ড অনাদায়ে চার হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

একই সাথে বাড়ির মালিক আতাউর রহমান খান আসামিদের আশ্রয় দেয়ায় তাকে ২ বছর কারাদন্ড এবং দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দিয়েছেন।

তবে এই মামলায় রায় প্রদানের পূর্বে যে কয়দিন কারাভোগ করেছেন তা কর্তন করা হবে। এই রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলে মনে করেন টাঙ্গাইল জেলা ও দায়রা জজ আদালতের পিপি এস আকবর খান।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।