বুধবার, ২২ মে ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
প্রধানমন্ত্রীর সচিবসহ তিন নতুন সচিব

একুশে বার্তা ডেক্স : প্রধানমন্ত্রীর কার্যালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে নতুন ভারপ্রাপ্ত সচিব নিয়োগ দেয়া হয়েছে। গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ তিন নিয়োগ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। আদেশে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ (অতিরিক্ত সচিব) সাজ্জাদুল হাসান (৪৭১৩)কে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভারপ্রাপ্ত সচিব, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) রইছ-উল আলম মণ্ডলকে (২১৪৬) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী (৪৮৪৯)কে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ করার কথা বলা হয়েছে। এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালনকারী সুরাইয়া বেগমের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ আগামী ৩১ জানুয়ারি শেষ হচ্ছে। অপরদিকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মাকসুদুল হাসান খান ৩১ জানুয়ারি
অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাচ্ছেন। এছাড়া পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব কে এম মোজাম্মেল হকও ৩১ জানুয়ারি অবসরে যাচ্ছেন।

তাই এ তিন শূন্য পদে নতুন তিন ভারপ্রাপ্ত সচিব নিয়োগ করা হয়েছে। এর আগে ২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি সিলেটের বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব পালনের সময় প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ (পিএস) পদে নিয়োগ পান সাজ্জাদুল হাসান। নেত্রকোনার মোহনগঞ্জের কর্মকর্তা সাজ্জাদুল হাসান ১৯৮৮ সালে সরকারি চাকরিতে যোগ দেন। ২০১৪ সালের ২ মার্চ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্ম সচিব সাজ্জাদুল হাসানকে সিলেটের বিভাগীয় কমিশনার নিয়োগ দেয়া হয়েছিল। এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক-১ মো. তোফাজ্জল হোসেন মিয়াকে নিজের একান্ত সচিব (পিএস) হিসেবে নিয়োগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ২৫ জানুয়ারি  জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক আদেশে বলা হয়েছে, প্রধানমন্ত্রী যতদিন তার পদে থাকবেন অথবা একান্ত সচিব-১ হিসেবে তোফাজ্জলকে বহাল রাখার অভিপ্রায় ব্যক্ত করবেন ততদিন এই কর্মকর্তা ওই পদে বহাল থাকবেন। তিনি প্রধানমন্ত্রীর একান্ত সচিব হিসেবে সাজ্জাদুল হাসানের স্থলাভিষিক্ত হবেন। এদিনই সাজ্জাদকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।