শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
রোববার সারা দেশে বিএনপির মানববন্ধন

ডেক্স প্রতিবেদন : গুম-খুন-বিচারবহির্ভূত হত্যা ও অপহরণের প্রতিবাদে রোববার সারা দেশে মানববন্ধন করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।
৯ ডিসেম্বর শনিবার দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবে এক জরুরি সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এ কথা জানান।
সরকারিভাবে দুর্নীতিবিরোধী দিবস পালন উপলক্ষে তিনি বলেন, শৃগাল যদি মুরগির নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন থাকে তাহলে মানুষ কী বলবে? হাসবে।  বর্তমান সরকারের অবস্থাও তাই।
রিজভী বলেন, আওয়ামী লীগ সরকার তাদের নেতাদের স্ত্রীদের নিয়ে মালয়েশিয়ায় সেকেন্ড হোম তৈরি করেছে।  মালয়েশিয়া এখন বেগমগঞ্জ।
আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলেই গুম, খুন, বিচারবহির্ভূত হত্যা, অপহরণ ও বন্দুকযুদ্ধের সংস্কৃতি চালু করে উল্লেখ করে রিজভী বলেন, এই মুহূর্তে আমরা মানবতাবিরোধী ভয়ঙ্কর সামাজিক ও রাজনৈতিক পরিবেশে বাস করছি।
তিনি বলেন, আমরা যেন ভয়াল এক দ্বীপের মধ্যে বসবাস করছি।  তারা ক্ষমতা নিষ্কণ্টক করতে কেউ যেন বাধা হয়ে না দাঁড়ায় এজন্য ইলিয়াস আলী, চৌধুরী আলম, সাইফুল ইসলাম হিরু, হুমায়ুন কবির পারভেজসহ ত্যাগী নেতাদের গুম করে।  বন্দুকযুদ্ধের নামে তারা মানুষ খুন করছে।
তিনি বলেন, সালাহউদ্দিনকে গুম করে দুই মাস ইন্ডিয়াতে ফেলে রেখেছে।  অথচ স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রী গুম ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বৈধতার পক্ষে খোঁড়া যুক্তি দাঁড় করিয়েছে।  তা মানবতাকামী গোটা বিশ্বের মানুষ হাস্যকর বলে প্রত্যাখ্যান করেছে।  ভোটারবিহীন জনবিচ্ছিন্ন এ সরকারের কাছে সাংবাদিক, রাজনীতিবিদ, ব্যবসায়ী এমনকি সাধারণ মানুষ নিরাপদ নয়।  তাদের লাঞ্ছনা ও নিষ্ঠুরতার হাত থেকে রেহাই পাচ্ছে না।
বর্তমান গণতন্ত্র পুলিশের অনুমতিতে নির্ভর করছে উল্লেখ করে তিনি বলেন, পুলিশের অনুমতি না পাওয়ায় বেগম রোকেয়া দিবস পালন করতে পারেনি বিএনপি।  ভোটে নির্বাচিত না হওয়ায় বর্তমান সরকারের জবাবদিহিতা নেই।  তাই তারা হামলা-মামলা ও গ্রেফতারের রাজনীতি করছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু বকর সিদ্দিক, মোস্তাফিজুর রহমান, অধ্যাপক শফিকুল ইসলাম বেবু, আব্দুল আজিজ, যুগ্ম-সাধারণ সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, যুবদলের সভাপতি রায়হান কবির, ছাত্রদল সভাপতি আমিনুল এহসানসহ জেলা পর্যায়ের নেতারা।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।