সোমবার, ১৭ Jun ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
সিভিল এভিয়েশন : বার বার প্রধান প্রকৌশলীর প্রস্তাব থোরাইকেয়ার করছে প্রশাসন : ১২ কোটি টাকার কংক্রিট স্লাব বিক্রি করে আত্মসাত ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দিচ্ছে না সিএএবি প্রশাসন, পার পেয়ে যাচ্ছে তারেক-ইসমাইল!

স্টাফ রিপোর্টার : সিভিল এভিয়েশনে সিভিল ডিভিশন-১-এ কর্মরত উপসহকারি প্রকৌশলী, বর্তমানে পদোন্নতি পেয়ে সহকারি প্রকৌশলী তারেক আহমেদকে প্রধান প্রকৌশলী দুই দুই বার সিএএবি প্রশাসনে বদলির প্রস্তাব পাঠালেও তা থোরাইকেয়ার করা হয়েছে। তাকে বদলি করা হলেও তার বদলি ঠেকিয়ে দেয়া হয়েছে। সিডি-১ থেকে সিডি-২ এবং সিডি-২ থেকে সিডি-১-এ ৬ প্রকৌশলীকে আইওয়াশের জন্য বদলি করা হলেও তারেক আহমেদ এ বদলির তালিকায় নাই।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রকৌশলী তারেক আহমেদকে ঢাকার বাইরে বদলি করা হলেও পরিচালক এইচআর ও একজন সাংবাদিকের তদবিরে তা ভেস্তে গেছে। বিনিময়ে ওই সাংবাদিককে প্রকৌশলী তারেক নাকি শাহজালাল বিমানবন্দরের রানওয়ে এ্যাপ্রোন এলাকা থেকে কয়েক কোটি টাকার ঠিকাদারি কাজ দিয়েছেন।
এ দিকে শাহজালাল বিমানবন্দর থেকে প্রকৌশলী তারেক আহমেদ ও ইসমাইল ১২ কোটি টাকার কংক্রিট স্লাব সরিয়ে বিক্রি করে দেয়ার অভিযোগ ওঠার পর তদন্ত করছে সিএএবি কর্তৃপক্ষ। মন্ত্রণলায় বার বার তদন্ত রিপোর্ট জমা দেবার জন্য সিএএবি কর্তৃৃপক্ষকে তাগাদা দিলে ওই রিপোর্ট এখনও জমা দেয়া হয়নি। আগামি ৩০ মে ওই রিপোর্ট জমা দেবার সর্বশেষ তারিখ নির্ধারণ করে দিয়েছে মন্ত্রণালয়।
এ ব্যাপারে থার্ড টার্মিনালের পিডি প্রকৌশলী একেএম মাকসদুল ইসলাম জানান, ১২ কোটি টাকার কংক্রিট স্লাব কিক্রি করে দেয়ার ঘটনা তদন্ত হচ্ছে।
প্রকৌশলী ইসমাইল জানান, আমরা শাহজালাল বিমানবন্দরের মতো নিñ্রদ্রি নিরাপত্তার মধ্য দিয়ে ১২ কোটি টাকার কংক্রিট চুরি করতে পারি। তিনি বলেন তদন্ত রিপোর্ট আমাদের পক্ষে যাবে, আমরা চুরি করিনি।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।