সোমবার, ১৩ মে ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
করোনাকালে শাহজালালে গণশুনানি, চেয়ারম্যান বললেন, বিমানবন্দরে কর্মরত সকল সংস্থার কর্মীদের আচরণ আন্তর্জাতিক মানের হতে হবে

একুশে বার্তা ডেক্স : বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেছেন, যাত্রীদের সঙ্গে বিমানবন্দরের কর্মীদের ভালো আচরণ ও ব্যবহার করতে হবে।  এজন্য বিমানবন্দরে কর্মরত সব সংস্থার কর্মীদের ব্যবহারে পরিবর্তন আনতে হবে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে করোনকালেও যাত্রী সেবার স্বার্থে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অনুষ্ঠিত গণশুনানি অনুষ্ঠিত হয়। বিমানবন্দরে যাত্রীদের অভিযোগ ও পরামর্শ শুনতে এ গণশুনানির আয়োজন করে সিএএবি কর্তৃপক্ষ। ১০-১২ জন যাত্রী ধরে আনা হলেও  মাত্র দুই জন যাত্রী বক্তব্য রাখেন।

উপস্থিত সাংবাদিক ও বিমানবন্দরের বিভিন্ন সংস্থার কর্মীরা বক্তব্য রাখেন। গণশুনানিতে যাত্রীদের উপস্থিতি না থাকা প্রসঙ্গে বেবিচক চেয়ারম্যান বলেন, ‘এখন ফ্লাইট কম, তাই যাত্রীও কম। যেসব যাত্রী বিমানবন্দরে আসেন, তারা আসলে কোন মিটিংয়ে যোগ দেওয়ার মাইন্ডসেট নিয়ে আসেন না। তাদের টার্গেট কখন ফ্লাইটে উঠবেন। দুই-একজনকে অনুরোধ করে নিয়ে আসা হয়, যদি তারা কোনও অভিযোগ জানাতে চান।’

বিমানবন্দরের কর্মীদের আচরণ ও ব্যবহার নিয়ে সাংবাদিকদের অভিযোগের জবাবে বেবিচক চেয়ারম্যান মফিদুর রহমান বলেন, ‘আচার-ব্যবহারের পরিবর্তন আনতে হবে। এটা একটি আন্তর্জাতিক বিমানবন্দর। এখানে যারা কাজ করবেন তাদের  প্রত্যেককের আচর- ব্যবহারও আন্তর্জাতিক মানের হতে হবে। আমরা প্রতিটি সংস্থার লোকজনকে সবসময় বলি— যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। ’ বিমানবন্দরের পুলিশ, ইমিগ্রেশন, কাস্টমসসহ সব সংস্থার প্রতিনিধিদেরকে যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহার করার অনুরোধ করেন তিনি। তিনি বলেন, ‘প্রশিক্ষণের মাধ্যমে কর্মীদের এ বিষয়ে শিক্ষিত করতে হবে। যেন হাসি মুখে যাত্রীদের সঙ্গে কথা বলেন সবাই।’

গণশুনানিতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (পরিচালনা ও পরিকল্পনা)  এয়ার কমডোর মো. খালিদ হোসেন, সদস্য (প্রশাসন) মো. মিজানুর রহমান, বদলিকৃত সদস্য (নিরাপত্তা) মো. শহীদুজ্জামান ফারুকী, এয়ার কমডোর আমিনুল ইসলাম, প্রধান প্রকৌশলী   মো.  আবদুল মালেক, বিমানবন্দর আর্মড পুলিশের কমান্ডিং অফিসার মোহাম্মদ রাশেদুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।