শনিবার, ০৪ মে ২০২৪, ১১:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
সিএএবিতে নিরাপত্তা বিভাগে পদোন্নতির হিড়িক : ডিএসও- সহকারি নিরাপত্তা কর্মকর্তা পদে গ্রেড নিয়ে বিতর্ক, সাংঘর্ষিক : ৮৮’র বিধান লংঘণ

বিশেষ সংবাদদাতা : সিভিল এভিয়েশনে নিরাপত্তা বিভাগে পদোন্নতির হিড়িক পড়েছে। সিকিউরিটি গার্ড থেকে ১৪০ জনকে নিরাপত্তা অপারেটর পদে, নিরাপত্তা অপারেটর থেকে নিরাপত্তা সুপার পদে ৩২ জন এবং নিরাপত্তা সুপার থেকে ডিএসও পদে পদোন্নতি না দিয়ে সহকারি নিরাপত্তা অফিসার পদ সৃষ্টি করে এ পদে ১৬ জনকে পদোন্নতি দেয়া হয়েছে। ইতিমধ্যেই এ পদে ১৬ জন যোগদান করেছেন। এরা হলো : বিপ্লব দত্ত, হুমায়ুন কবীর, নাসির উদ্দিন, হানিফ, আফরোজা, বিশ^জিত, নজরুল ইসলাম, নেতা শহিদুল্লাহ। নুতন সৃজনকৃত সহকারি নিরাপত্তা অফিসার পদটি সিএএবির ৮৮’র বিধানের পরিপন্থি। নতুন এ পদের গ্রেড-১২ করা হয়েছে। ডিএসওদের  গ্রেড-৯। গ্রেড ৯  থাকার পরও  গ্রেড-১২ করে নতুন পদ সৃষ্টি করা হলো। তাহলে ডিএসওরা –যারা গ্রেড-৯ পদদারিতে কর্মরত তারা কি সহকারি নিরাপত্তা অফিসারদের অধীনে না সমান সমান না একদাফ ওপরে। অবশ্য গ্রেড -৯ ডিএসও ওপরের পদ। অবশ্য ১৩ থেকে ২০ গ্রেড পর্য কর্ম চারি।পদোন্নতি তো দেয়া হয়েছে নিরাপত্তা সুপার পদ থেকে সহকারি নিরাপত্তা অফিসার পদে – যা হবে ডিএসও বা ডেপুটি সিকিউরিটি অফিসার পদে। তাহলে সহকরি না ডেপুটি – কারা ওপরে কারা নীচে? গ্রেড ডেপুটিদের ৯ আর নতুন পদে সহকারিদের-১২। কে কাদের কমান্ডে চাকরি করবে? এ নিয়ে সাংঘর্ষিক অবস্থা সৃষ্টি হয়েছে। সিএএবিতে এ নিয়ে কোন্দল শুরু হয়েছে। কিন্ত পদোন্নতি কমিটির কর্মকর্তারা নীরব।
ঘটনার সত্যতা স্বীকার করে দুজন নিরাপত্তা কর্মকর্তা জানান, ডিএসও এবং সহকারি নিরাপত্তা কর্মকর্তা পদ, গ্রেড-৯-১২ নিয়ে সিএএবিতে অসন্তোষ বিরাজ করছে। কারন হিসেবে তারা জানান, পদ দুটি একটার সাথে আরেকটা সাংঘর্ষিক আইন বর্হিভুত, ৮৮’র বিধান লংঘন , অলরেডি নতুন এ পদে জনবলও যোগদান করেছেন। এখন উর্ধতন কর্তৃপক্ষ কি করবেন- সেটাই দেখার বিষয়।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।