রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
হিট এলার্ট আরো ৩ দিন : বৃষ্টি প্রার্থনায় দেশজুড়ে ইসতিসকার নামাজ

ডেক্স : আরো ৩ দিন হিট এলার্ট জারি করা হয়েছে।দেশের বেশিরভাগ এলাকার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ। গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে বৃদ্ধ থেকে শিশুসহ সব বয়সী। স্বস্তি নেই প্রাণিকুলেও। তীব্র গরমে জনজীবন এখন হাঁসফাঁস করছে। হিটস্ট্রোকে এ পর্যন্ত ১০ মৃত্যুর খবর পাওয়া গেছে। বন্ধ রয়েছে স্কুল-কলেজ। এদিকে দাবদাহ থেকে মুক্তি পেতে আল্লার রহমতের বৃষ্টির জন্য রাজধানী ঢাকাসহ  দেশজুড়ে ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

কুষ্টিয়া: সকালে কুষ্টিয়া সরকারি কলেজ মাঠে ইসতিসকার নামাজ শেষে মোনাজাতের আয়োজন করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা মুহাদ্দিস শারাফাত হুসাইন। মোনাজাতে ইমাম ও মুসল্লিদের অঝোরে কাঁদতে দেখা গেছে।

কুড়িগ্রাম: বৃষ্টির জন্য সকালে সদরের পাঁছগাছী ইউনিয়ন বাজার ঈদগাহ মাঠে কয়েকশ মুসল্লি বিশেষ নামাজ আদায় করেন। নামাজে মোনাজাত পরিচালনা করেন মাওলানা ফয়েজ উদ্দিন। শহরের ওয়াজির আলী স্কুলমাঠে জেলা ইমাম পরিষদের আয়োজনে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করা হয়। এতে শহরের বিভিন্ন এলাকায় কয়েকশ মুসল্লি অংশ নেয়। নামাজের ইমামতি করেন শহরের কেন্দ্রীয় জামে মসজিদের খতিব শায়েখ মুহাম্মদ সাঈদুর রহমান।

উলিপুর (কুড়িগ্রাম) : সকালে উপজেলার ধরনীবাড়ী ইউনিয়নের মাঝবিল ঈদাগাহ মাঠে খোলা আকাশের নিচে ইসতিসকার নামাজ আদায় করা হয়। নামাজ শেষে আল্লাহর কাছে বৃষ্টির জন্য প্রার্থনা করেন চিলমারী রাজার ভিটা ইসলিয়াম ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ ড. মিনহাজুল ইসলাম নামাজে ইমামতি করেন। আজ বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবার একই স্থানে নামাজ শেষে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আয়োজন শেষ করা হবে।

নারায়ণগঞ্জ: দুপুরে বৃষ্টির জন্য শহরের জামতলা এলাকার কেন্দ্রীয় ঈদগাহে বিশেষ নামাজ আদায় করেছেন কয়েকশ মুসল্লি। নামাজের ইমামতি করেন দাতা সড়ক মসজিদের খতিব মুফতি মাওলানা আব্দুর রহমান।

নরসিংদী: শহরের গাবতলী এলাকায় সালাতুল ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। সেখানকার জামেয়া কাসেমিয়া কামিল মাদ্রাসা মাঠে নামাজ শেষে বিশেষ মোনাজাত করেন ওই মসজিদের ইমাম আব্দুল লতিফ খান। দাবদাহ থেকে মুক্তি ও বৃষ্টির জন্য মোনাজাতে কয়েকশ মুসল্লি অংশ নেয়।

ধামরাই (সাভার) : সকালে ধামরাই শরিফবাগ ইসলামিয়া কামিল মাদ্রাসা মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। বিশেষ এ নামাজে শতাধিক মুসল্লি অংশগ্রহণ করেন। নামাজের আগে নিয়মকানুন জানিয়ে দেন শরিফবাগ ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মোহাম্মদ ফাইজুল আমিন সরকার। পরে নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন তিনি।

ফরিদপুর: সকালে জেলার সালথা উপজেলা মডেল মসজিদসংলগ্ন ফসলি জমিতে কয়েকশ মুসল্লি ইসতিসকার নামাজে অংশ নেয়। নামাজে ইমামতি করেন উপজেলা মডেল মসজিদের ইমাম মাওলানা রবিউল ইসলাম। দুই রাকাত নামাজ শেষে ফরিদপুরসহ সারাদেশে বৃষ্টির জন্য বিশেষ দোয়া করা হয়। মোনাজাতে প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষায় দোয়া করা হয়।

ফেনী: শহরের আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসা মাঠে ইসতিসকার নামাজ আদায় করেন কয়েকশ মুসল্লি। নামাজের জামাতে ইমামতি করেন জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা মুফতি আবদুল হান্নান।

এছাড়া পাবনা, ঈশ্বরদী, কালাই (জয়পুরহাট), মোংলা (বাগেরহাট), মির্জাপুর (টাঙ্গাইল), ঝালকাঠি, পিরোজপুরের মঠবাড়িয়া ওইন্দুরকানী (পিরোজপুর), বগুড়া ও পঞ্চগড়ে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।