বুধবার, ০৮ মে ২০২৪, ১০:২২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
হাইড্রোলিক হর্ন উৎপাদন বন্ধে হাইকোর্টের নির্দেশ

ডেক্স প্রতিবেদন : স্থানীয়ভাবে হাইড্রোলিক হর্নের উৎপাদন বন্ধের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একইসঙ্গে স্কুল, কলেজ, হাসপাতালের আশপাশে পরিবহনের হর্ন বাজানো নিষিদ্ধ করা হয়েছে।এছাড়াও রাজধানীর আবাসিক ও ভিআইপি এলাকায় রাত ১০টার পরে সব ধরনের হর্ন বাজানো এবং ২০ কিলোমিটারের বেশি গতিতে গাড়ি চালানোর ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ ১৪ ডিসেম্বর  বৃহস্পতিবার এ আদেশ দেয়।

এ সংক্রান্ত রিট পিটিশনের পক্ষে আইনজীবী মনজিল মোরসেদ সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, এসব বিষয় পালনে করণীয় সম্পর্কে স্বরাষ্ট্র সচিব ও আইজিপি তাদের অধীনস্থদের নির্দেশনা দেবেন। এছাড়াও এসব আদেশ পালনে কাকরাইল-মগবাজার হয়ে ময়মনসিংহ রোড এবং শাহবাগ-সায়েন্স ল্যাবরেটরি হয়ে গাবতলী রোডে তদারকি টিম রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

এর আগে গত ২৩ আগস্ট এ সংক্রান্ত রিটের শুনানি শেষে রুল জারিসহ রাজধানীতে চলাচলকারী সব যানবাহনে হাইড্রোলিক হর্নের ব্যবহার ৪৮ ঘণ্টার মধ্যে বন্ধ, ২৭ আগস্টের পর কোনো গাড়িতে হাইড্রোলিক হর্ন থাকলে সে গাড়ি জব্দ এবং হাইড্রোলিক হর্নের আমদানি বন্ধ করে বাজারে এখনও যেসব হর্ন রয়েছে তা জব্দের নির্দেশ দেয় হাইকোর্ট

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।