রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
জিয়াকে স্বাধীনতার ঘোষক বানানোর জন্য জিয়ার কণ্ঠ নকল ও খালেদা জিয়ার ফটোগ্রাফার শহিদুল আলমের অজানা কথা

ডেক্স রিপোর্ট : : ফটোসাংবাদিক শহিদুল আলমের বিরুদ্ধে নানা অভিযোগ উঠছে। প্রতিনিয়ত সামাজিক যোগাযোগসহ বিভিন্ন মাধ্যমে তার বিরুদ্ধে ওঠা নানা অভিযোগ  পাওয়া যায়।

প্রথমত. শিক্ষার্থীদের পরিবহন আন্দোলনকে সহিংস করতে তিনি বেশ কয়েকবার ফেসবুক লাইভে উস্কানি দিয়েছিলেন। পরে আল জাজিরাকে সাক্ষাৎকারে যা বলেছেন তা সাংবাদিকতা পেশার সাথে সামঞ্জস্যপূর্ণ নয় বরং তা ষড়যন্ত্র করেছেন বলে মনে করেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন। ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে তিনি বলেন, বহুদিন ধরে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের সঙ্গে শহিদুল আলম জড়িত। এরপরও এই সরকারের সময় একচেটিয়া শত কোটি টাকার কাজ করেছেন কিছু উচ্চমার্গীয় ব্যক্তিবর্গের সহযোগিতায়। সরকারের কাছ থেকে পান্থপথে জায়গা বরাদ্দ নিয়ে নিজে ব্যবসা চালিয়ে যাচ্ছেন।

শহিদুল আলমের সঙ্গে ডেভিড বার্গম্যানের রয়েছে অনেক সখ্য। যিনি যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য আন্তর্জাতিক মিডিয়ায় লবিয়িং চালিয়েছেন, ব্যর্থ হয়ে এখন বিদেশে বসে দেশবিরোধী ষড়যন্ত্রে মেতে উঠেছেন। তার আটকের খবরটিও প্রথম প্রকাশ করেছেন  বার্গম্যান।

শহিদুল আলম বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ফটোগ্রাফার এবং মুভি নির্মাতা, যিনি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বানানোর জন্য মুভিতে জিয়ার নকল কণ্ঠ ব্যবহার করেছিলেন। মতিঝিলে হেফাজতের ঘটনায় সাড়ে ৩ হাজার আলেম হত্যার গুজবের অন্যতম নায়কও তিনি ছিলেন। যে সংগঠনটি এই গুজবের বৈধতা দিতে চেষ্টা করেছিল সেই সংস্থা ‘অধিকার’ এর অন্যতম একজন তিনি। কুখ্যাত রাজাকার সবুর খানের পরিবারের সদস্য তিনি।

কোনো অনুষ্ঠানে ছবি না তুললেও সবসময় বাংলাদেশ-ভারত সীমান্তে যখনই কোনো ঘটনা ঘটে এর ছবি সবার আগে তোলেন শহিদুল আলম। বিষয়টা এরকম যে উনি মনে হয় আগে থেকেই ঘটনার কথা জানেন। অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে আটকও হয়েছিলেন।

কোনো অনুমোদন ছাড়াই প্রায় দেড়যুগ শহিদুল আলম পাঠশালা নামক প্রতিষ্ঠান থেকে স্নাতক, ডিপ্লোমা, শর্ট কোর্স, লং কোর্স সার্টিফিকেট দিয়ে কোটি কোটি টাকা কামিয়ে নিয়েছেন। কিছুদিন আগে অনুমোদন পেয়েছেন এই সরকারের সময়ই। এই অনুমোদন হয়ে যাওয়ার কারণেই এখন আর টাকা লুটপাট করতে পারেন না। সরকারের প্রতি তার ক্ষোভের এটাও একটা কারণ। ওখানকার একজন সাবেক শিক্ষকের অভিযোগ বিদেশ থেকে এই পাঠশালার নাম অনুদান নিয়ে ব্যক্তিগত তহবিলে স্থানান্তর করেছেন।

অনলাইন অ্যাক্টিভিস্ট কবির চৌধুরী তন্ময় এক ফেসবুক স্ট্যাটাসে বলেন, তিনি অসুস্থ না হলেও অসুস্থতার অভিনয় করছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের মেডিকেল বোর্ড তাকে পরীক্ষা নিরীক্ষা করে দেখেছে। তাকে ভর্তি করার মতো অবস্থা দেখিনি এই কথাটি জানান পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ-আল-হারুন। বিএসএমএমইউতে পরীক্ষা করতে নিয়ে যাওয়ার সময় একটি ভিডিওতে দেখা গেছে তিনি খুব সহজভাবে হাসি-খুশি ভাবে কথা বলছেন এবং একা হাঁটছেন। কোনো সমস্যা নেই। কিন্তু সাংবাদিকদের সামনে এলেই তিনি কারো কাঁধে হাত রেখে হাঁটার চেষ্টা করছেন। মনে হচ্ছে কারো সহযোগিতা ছাড়া তিনি হাঁটতে পারছেন না। ভিডিওটি দেখলেই প্রশ্ন জাগে আসলেই আলোকচিত্র শহিদুল আলম অসুস্থ কি না। সূত্র : আমাদের নতুন সময়

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।