শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
ফলোআপ : সিভিল এভিয়েশনে হটকেক : গ্রেফতারকৃত প্রকৌশলী আছির কাশিমপুর কারাগাওে : প্রধান প্রকৌশলী গোস্বামী- নির্বাহী প্রকৌশলী শরিফের মধ্যে অপ্রীতিকর ঘটনা সবার মুখে মুখে

বিশেষ প্রতিবেদন : বাংলাদেশ সিভিল এভিয়েশন অথরীটি (সিএএবি) দুর্নীতিবাজ প্রকৌশলী আছির উদ্দিন গ্রেফতার, দুই প্রকৌশলীর মধ্যে হটটক- এ নিয়ে সিএএবিতে আলোচনা-সমালোচনা চলছে।
এ দিকে দুদকের হাতে পাকড়াও হওয়ার পর তাকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে। ১৯ ডিসেম্বর পর্যন্ত তার জামিন হয়নি। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সিভিল এভিয়েশনের প্রধান প্রকৌশলী সুধেন্দ বিকাশ গোস্বামী এবং নির্বাহী প্রকৌশলী শরিফুল ইসলামের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। গত ১৮ ডিসেম্বর দুপরে প্রধান প্রকৌশলীর আফিস কক্ষের ভিতর প্রকৌশলী আছির উদ্দিনকে দুদক গ্রেফতারজনিত প্রধান প্রকৌশলীর ভ’মিকা নিয়ে কথাবার্তা হওয়ার পর এক পর্যায়ে প্রকৌশলী শরিফ ও গোস্বী দুজনই উত্তেজিত হয়ে একে অপরকে মারতে উদ্যত হন। এ সময় চরম উত্তেজনা বিরাজ করে। প্রধান প্রকৌশলীর কক্ষের চারপাশে লোকজন জড়ে যায়। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হয় অনেককে। পাশের রুম থেকে সিএএবির কর্মকর্তা-কর্মচারিা বের হয়ে আাসেন। আগে থেকেই প্রধান প্রকৌশলীর রুমের ওয়েটিং রুমে অবস্থানরত ঠিকাদাররা এগিয়ে এসে পরিস্থিতি সামলে নেন।
সিএএবির সূত্রে জানা যায়, প্রকৌশলী শরিফ একজন পুরোপুরি ভদ্র লোক। তিনি সাধারনত কারো সাথে তেমন একটা রাগ করেন না। তিনি আল্লাহ ,রাসুল ,হাদিস, কিতাব নিয়ে গবেষণা করে থাকেন। সহজ সরল মানুষটি কেন ক্ষেপে গেলেন? প্রধান প্রকৌশলীই বা কেন তার সাথে লাগতে গেলেন? কারন প্রধান প্রকৌশলী তো সব প্রকৌশলীদের অভিভাবক, তিনি কেন অভিভাবকসুলব ব্যবহার করলেন না? এ প্রশ্ন সিএএবিতে ঘুরপাক খাচ্ছে।
ঘটনার সত্যতা স্বীকার করে, নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ঠিকাদার জানান, দুদকের হাতে গ্রেফতারকৃত প্রকৌশলী আছির উদ্দিনের গ্রেফতারের জন্য প্রধান প্রকৌশলী কোন ভ’মিকা না রাখায় সিএএবির প্রকৌশলীরা তার ওপর অনেকটা ক্ষিপ্ত। এই বিষয়টি আলোচনা করার জন্যই মূলত প্রকৌশলী শরিফ প্রধান প্রকৌশলীর কাছে বিষয়টি জানতে গিয়েছিলেন মাত্র, অন্য কিছু নয়। কিন্তু প্রধান প্রকৌশলী ক্ষিপ্ত হয়ে প্রকৌশলী শরিফের সাথে রূঢ আচরন করেন। যার জন্য প্রকৌশলী শরিফ ক্ষেপে যান এবং অপ্রীতিকর ঘটনার জন্ম হয়।
এ ব্যাপারে জানতে প্রধান প্রকৌশলীর সাথে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।