রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
ইলিয়াস কাঞ্চনের বক্তব্য সঠিক নয় ব্যাখ্যা দিলেও বেবিচক হেভীল্যাগেজ মেশিনে পিস্তল সনাক্তকরণের কথা একবারও স্বীকার করেনি

একুশে বার্তা রিপোর্ট : পিস্তল সঙ্গে নিয়ে বিমানবন্দরের নিরাপত্তা তল্লাশি গেট পেরিয়ে যাওয়ার বিষয়ে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন যে বক্তব্য দিয়েছেন, তা অসত্য বলে দাবি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। আজ প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ দাবি করে বেবিচক।

বেবিচক কিন্ত তাদের ব্যাখ্যায় একবারও বলেনি যে, হেভী ল্যাগেজ স্খানিংয়ে পিস্তল সনাক্তকরণের কথা স্বীকার করেনি। অথচ ইলিয়াস কানচন বলেছেন যে, হেভীল্যাগেজ মেশিনে পিস্তল সনাক্ত না করার পর  পিস্তল থাকার কথা স্বীকার করেন সংশ্লিষ্ট এয়ার লাইন্স কর্তৃপক্ষের কাছে।

বুধবার নিরাপদ সড়ক চাই আন্দোলনের নেতা ইলিয়াস কাঞ্চন চট্টগ্রাম যেতে তার লাইসেন্স করা পিস্তল ও কয়েক রাউন্ড গুলি ব্যাগে নিয়েই শাহজালাল বিমানবন্দরের নিরাপত্তা তল্লাশি গেট পেরিয়ে যান বলে জানান তিনি।
ইলিয়াস কাঞ্চনের এই ঘটনায় শোরগোলের মধ্যে বেবিচকের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ইলিয়াস কাঞ্চন নিজের ভাবমূর্তি রক্ষার্থে সংবাদ মাধ্যমে অন্যায়ভাবে একের পর এক অসত্য কথা বলছেন।’

ঘটনার ব্যাখ্যা দিয়ে বেবিচক বলছে, ‘প্রকৃতপক্ষে সেদিন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে ইলিয়াস কাঞ্চনের ল্যাপটপের ব্যাগে থাকা পিস্তল ও গুলি অভ্যন্তরীণ টার্মিনালের এন্টি হাইজাকিং পয়েন্টে স্ক্যানিং করার সময় মেশিনে শনাক্ত হয়।

‘বিমানবন্দরের কর্মকর্তারা এ বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি তার ভুল স্বীকার করেন। তখন নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তা তাকে বিমানবন্দরের যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে পিস্তলটি বহন করার জন্য অনুরোধ করলে তিনি ওই স্থান থেকে ফেরত যান। পরবর্তীতে তিনি যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে বিমানে চট্টগ্রামে গমন করেন।’

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।