রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
প্রথম আলো সম্পাদকের জামিন

ডেক্স রিপোর্ট : ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় জামিন পেয়েছেন প্রথম আলো সম্পাদক ও প্রকাশক মতিউর রহমান। গত ১৭ ফেব্রুয়ারি  সকালে ঢাকার ভারপ্রাপ্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কায়সারুল ইসলাম দুই হাজার টাকা মুচলেকায় মতিউর রহমানের জামিন মঞ্জুর  করেন। আদালতে মতিউর রহমানের পক্ষে ছিলেন আইনজীবী এহসানুল হক সমাজি, আমিনুল গনি, প্রশান্ত কুমার কর্মকার, চৈতন্য চন্দ্র হালদার, আশরাফুল আলম প্রমুখ। আসামিপক্ষে ছিলেন আইনজীবী ওমর ফারুক আসিফ। পরে মতিউর রহমানের আইনজীবী এহসানুল হক সমাজি সাংবাদিকদের বলেন, উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক প্রথম আলো সম্পাদক মতিউর রহমান বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।
এর আগে গত ২০ জানুয়ারি, মতিউর রহমানকে চার সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট। এরপর তাকে চিফ  মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। সংশ্লিষ্ট আদালতে তিনি জামিন আবেদন করলে তা বিবেচনা করতে বলা হয়।

ঢাকার ভারপ্রাপ্ত চিফ  মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত মতিউর রহমানের জামিন আবেদন করলে তা মঞ্জুর করা হয়।
গত ৬ নভেম্বর নাইমুল আবরারের বাবা মজিবুর রহমান  ছেলের মৃত্যুর জন্য ঢাকার আদালতে নালিশি মামলা করেন। ওই দিনই মামলাটি আমলে নিয়ে মোহাম্মদপুর থানাকে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেয়া হয়। ১৬ জানুয়ারি পুলিশের তদন্ত প্রতিবেদন জমা দেয়ার পরপরই ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন। এই ১০ জনের অন্য চারজন হলেন ওই অনুষ্ঠানে বিদ্যুৎ সরবরাহের সঙ্গে সম্পৃক্ত কর্মী।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।