সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
শাহজালালে আমদানি নিষিদ্ধ ১৭০ কার্টন সিগারেট জব্দ

নিজস্ব প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কুয়েত থেকে আসা একযাত্রীর কাছ থেকে ১৭০ কার্টন বিদেশি সিগারেট ও ১০০ প্যাক নিষিদ্ধ স্প্রে ভিগা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, মঙ্গলবার দিনগত রাতে কুয়েত থেকে কেইউ ২৮৩ ফ্লাইটে শাহজালালে অবতরণ করে সাইফুল ইসলামে নামের যাত্রী ৩ নম্বর বেল্ট থেকে তার দু’টি লাগেজ নিয়ে বের হয়ে যাচ্ছিলেন। এসময় তার গতিবিধি সন্দেহজনক মনে হলে শুল্ক গোয়েন্দারা তার দু’টি লাগেজ খুলে আমদানি নিষিদ্ধ ১৭০ কার্টন বিদেশি সিগারেট ও ১০০ প্যাক নিষিদ্ধ স্প্রে ভিগা জব্দ করা হয়। জব্দ হওয়া সিগারেট ৩০৩ ব্র্যান্ডের।

মইনুল খান আরও বলেন, আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না এবং প্যাক স্প্রে ভিগা আমদানি নিষিদ্ধ। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পণ্যের শুল্ককরসহ জব্দ হওয়া পণ্যের মূল্য প্রায় ১২ লাখ টাকা। জব্দ হওয়া সিগারেট ও প্যাক নিষিদ্ধ স্প্রে ভিগা বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান কর্মকর্তা মইনুল খান।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।