মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
অবশেষে সিএএবি থেকে মেম্বার এডমিনকে বদলি ; এবার সচিব-চেয়ারম্যান-প্রধান প্রকৌশলীর পালা

বিশেষ সংবাদদাতা : অবশেষে সিভিল এভিয়েশন থেকে সদস্য (প্রশাসন) সরকারের অতিরিক্ত সচিব মো. মিজানুর রহমানকে(৫৬৯৪) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে। গত ১০ সেপ্টেম্বর জন প্রশাসন উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত এক দাপ্তরিকপত্রে এ বদলির আদেশ জারি করা হয। একই আদেশে পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রেখা রানী বালো(৬৩৭৫)কে বিঙান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।
মো. মিজানুর রহমান সিভিল এভিয়েশনে একাই তিনটি পদে দায়িত্ব পালন করেন । তাকে প্রথমে পরিচালক সম্পত্তি হিসেবে বদলি করা হয্ , পরে তাকে পরিচালক (প্রশাসন) হিসেবে বদলি করা হয় । এরপর তাকে সদস্য ( প্রশাসন) হিসেবে বদলি করা হয । সরকারের কোন উপসচিব/ অতি. সচিব একই সংস্থায় ৩ টি পদে দায়িত্ব পালন করেননি- কিন্ত তিনি ( মিজানুর রহমান) ব্যতিক্রম, এটা একটা বিরল ঘটনা। সিএএবিতে থাকাকালিন তিনি বিমান মন্ত্রীর প্রটোকল করতেন্। তার সময়ে সিএএবিতে দেড় হাজার জনবল নিয়োগে নানা কথা ওঠে।অবশেষে তাকে সিএএবি থেকে বদলি করা লো, কিন্ত যাবেন -না তদবিরে থেকে যাবেন- এমন প্রশ্ন ওঠেছে সিএএবিতে।
ইতিপূর্বে সদস্য (প্রশাসন) সরকারের আরেক অতি. সচিব মো. হেমায়েত হোসেনকে সিএএবি থেকে তিন তিনবার বদলির পর তিনি সিএএবি ছাড়েন। জনাব মিজানুর রহমানের ক্ষেত্রে এমন ঘটনা ঘটবে কিনা- তা অনেকের সন্দেহ। কারণ সিএএবিতে পরবর্তীতে ৫ হাজারের অধিক জনবল নিয়োগ প্রক্রিয়া চলছে।
আগামি ডিসেম্বরে সিএএবি থেকে চেয়ারম্যান, প্রধান প্রকৌশলী এবং বিমান সচিবের চাকরির মেয়াদ শেষে পিআরএলএ যাবেন। কিন্ত সবাই থাকার জন্য তদবিরে ব্যস্ত। সবাই থার্ড টার্মিনাল উদ্ধোধন করে যেতে চান।্ৃ

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।