বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
সিএএবি : সচিব-চেয়ারম্যানের চাকরি এক্সটেনশন : দোড়াদৌড়ি পারছেন প্রধান প্রকৌশলী : নেপথ্যে এক ক্ষমতাধর সচিব

স্টাফ রিপোর্টার : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এবং এর অধীনস্থ সিভিল এভিয়েশন চেয়ারম্যানের চাকরির মেয়াদ শেষে তাদের চাকরি আরো দুই বছরের জন্য এক্সটেনশন করা হয়েছে বলে জানা গেছে। তবে এ সংক্রান্ত কোন দাপ্তরিক চিঠি এখনও আলোরমুখ দেখেনি। এদের চাকরি এক্সটেনশনের নেপথ্যে এক ক্ষমতাধর অতিরিক্ত সচিববের হাত রয়েছে বলে শোনা যায়। ওই অতিরিক্ত সচিব নিজেই বিতর্কিত, তাকে নিয়ে একটি দৈনিকে ইতিমধ্যেই বিস্তারিত প্রতিবেদন প্রকাশিত হয়েছে। তার শ্বাশুরি সরকার দলীয় এমপি।

আরো জানা যায়, বিমান মন্ত্রণালয়ের এর আগের সচিব চলে গেলেও তার অনুসারি আরো ২ জন অতিরিক্ত সচিব এখনও বিমান মন্ত্রণালয়ে বহাল তবিয়তে।তারা ছড়ি ঘুরাচ্ছেন। তারাও নাকি ওই ক্ষমতাধর অতিরিক্ত সচিবের নেকনজরে আছেন।

এ দিকে বেসামরিক বিমান মন্ত্রণালয়ে একযোগে প্রভাবশালী দুই কর্মকর্তার চাকরির মেয়াদ এক্সটেনশনের পর আরেক কর্মকর্তা সিএএবির প্রধান প্রকৌশলী তার চাকরি এক্সটেনশনের জন্য তদবির করছেন, গত দুই দিন যাবত তিনি মন্ত্রণালয়ে দৌড়াদৌড়ি করছেন বলে জানা যায়। ওনারও নাকি চাকরির মেয়াদ দুই বছরের জন্য নবায়ণ হবে –এমন কথা সিএএবির বাতাসে ভেসে বেড়াচ্ছে।

এ দিকে চেয়ারম্যানের চাকরি মেয়াদ বৃদ্ধির পরই নাকি তিনি কাতারে গেছেন বিশ^কাপ খেলা দেখার জন্য। তবে কাতার থেকে তিনি দেশে ফিরেছেন কিনা তা জানা যায়নি।

সিএএবিতে এই প্রথম কোন চেয়ারম্যানের চাকরির মেয়াদ নবায়ন হলো। এর আগের সব চেয়ারম্যানই চাকরির মেয়াদ শেষে নিজস্ব বাহিনীতে ফিরে গেছেন।কিন্ত এর আগের চেয়ারম্যানের চাকরি শেষে আবার তাকে বিমান বাহিনীতে ফিরিয়ে এনে সিএএবির চেয়ারম্যান করা হয়।

 

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।