বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
৮ ও ৯ তারিখ ফের অবরোধ, ১২ নভেম্বর থেকে অসহযোগ কর্মসূচিতে যাবে বিএনপি!

একুশে বার্তা ডেক্স : ৫ নভেম্বর রোববার  ভোর ৬টা থেকে শুরু হয়েছে সরকার পতনের এক দাবিতে বিরোধী দলগুলোর দ্বিতীয় দফায় ৪৮ ঘণ্টার অবরোধ। ৫ ও ৬ নভেম্বর দুই দিনের অবরোধ শেষে একদিন বিরতি দিয়ে অর্থাৎ ৮ ও ৯ নভেম্বর আবারো অবরোধ দিতে পারে বিএনপি। শুক্রবার ও শনিবার বিরতি দিয়ে ১২ নভেম্বর থেকে অসহযোগ ঘোষণা আসতে পারে। দলের একাধিক সূত্র থেকে এমনটা জানা গেছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী বলেছেন, আন্দোলন চলমান রয়েছে। সরকারেরে পদত্যাগ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

বিএনপির এক নেতা জানান, ২৮ অক্টোবর সমাবেশে হামলা-সংঘর্ষ হতে পারে, এমনটা ভাবেননি তারা। ঘটনা ঘটার পর বিএনপি মহাসচিব যখন মহাসমাবেশ মঞ্চ থেকে নেমে যাচ্ছিলেন; হরতাল কর্মসূচি ঘোষণার আগে তাকে বলতে শোনা যায় আন্দোলনের পরবর্তী কর্মসূচি দলের ফোরামে আলোচনা করে জানাবেন। কিন্তু সেখানে উপস্থিত নেতাকর্মীরা তাকে কর্মসূচি ঘোষণা জন্য বলার পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশব্যাপী সকাল সন্ধ্যা হরতালের ঘোষণা দেন।

তিনি জানান, আমাদের কর্মসূচি ছিলো পূর্ব কর্মসূচিগুলোর মত শান্তিপূর্ণ । ফলে সমাবেশে নেতাকর্মীরা জড়ো হয়েছিলেন। সংঘর্ষের পর আইনশৃঙ্খলাবাহিনীর ব্যাপক তৎপরতা ও কঠোর অবস্থান, গণগ্রেপ্তার এবং হামলার কারণে কেন্দ্রীয় নেতাদের থেকে তারা বিছিন্ন হয়ে পড়ে। বিপযর্স্ত হয়ে পড়ে তারা। তাদের মধ্যে যোগাযোগ ব্যবস্থাও ভেঙ্গে পড়ে। এমন পরিস্থিতিতে গ্রেপ্তার এড়াতে তাদেরকে নিজের ঠিকানা ছেড়ে নতুন ঠিকানা খুঁজতে বেগ পেতে হয়েছে।

তবে বিএনপির এই নেতা মনে করেন, প্রাথমিক অবস্থা সামাল দিতে পেরেছেন নেতাকর্মীরা। ব্যাপক গ্রেপ্তার ও হামলার মধ্যেও তারা গত চারদিনের অবরোধে ঢাকাসহ সারাদেশে রাজপথে উপস্থিত থেকে আন্দোলন চালিয়ে গেছেন। এখন সামনের দিনগুলোতে নেতাকর্মীদের সংগঠিত করে বড় ধরনের আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন তারা

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।