মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
শাজালালে আর্মড পুলিশের হাতে মার খেলেন সৌদিগামি জাহিদ

ডেক্স রিপোর্ট : দেশ ত্যাগের মুহূর্তে রাজধানীর হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে নিজের বাবাকে একটু বেশি সময় কাছে রাখতে গিয়ে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) হাতে নির্যাতনের শিকার হয়েছেন সৌদি আরব প্রবাসী জাহিদ হাসান। অভিযোগ আছে তার মতো অনেকেই বিমানবন্দরে এসে আর্মড পুলিশের রূঢ় আচরণের শিকার হচ্ছেন।

জানা গেছে, গত ২৪ মার্চ সকাল ১০টার দিকে জেদ্দা যাওয়ার জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন কুমিল্লার চৌদ্দগ্রামের কালিকাপুর গ্রামের বাসিন্দা সৌদি প্রবাসী জাহিদ হাসান।

সৌদি এয়ারলাইন্সে বিকেল ৩টা ৩৫ মিনিটে এসভি ৮৮১ ফ্লাইটে তিনি জেদ্দা যাবেন। বিমানবন্দরে তার বাবা হারুন অর রশীদ আসেন ছেলেকে বিদায় জানাতে। দুই নম্বর গেটের বাইরে চেয়ারে বসে বাবার সঙ্গে কথা বলছিলেন প্রবাসী জাহিদ।

এ সময় দুই নম্বর গেটে দায়িত্বরত আর্মড পুলিশের একজন নারী সদস্য যাত্রী ব্যতীত অন্যদের টার্মিনালের ড্রাইভওয়ে থেকে চলে যেতে বলেন। আর্মড পুলিশের নারী সদস্যকে প্রবাসী জাহিদ হাসান তার বাবাকে আরো কিছু সময় থাকার সুযোগ দেওয়ার অনুরোধ করেন। তবে, জাহিদের অনুরোধে মন গলেনি আর্মড পুলিশের। তাকে ধমকানো শুরু করেন সেই নারী পুলিশ সদস্য।

দেশ ত্যাগের মুহূর্তে বাবার সামনে পুলিশ সদস্যের এমন আচরণে হতবাক হয়ে পড়েন জাহিদ হাসান। তিনি পুলিশ সদস্যের আচরণের প্রতিবাদ জানান। সেখানে আর্মড পুলিশের নারী সদস্য ক্ষিপ্ত হয়ে আরো উচ্চস্বরে ধমকাতে থাকেন। হইচই শুনে আর্মড পুলিশের অন্য সদস্যরা সেখানে এগিয়ে আসেন। যাত্রীকে শান্ত করার পরিবর্তে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন তারাও।

এক পর্যায়ে আর্মড পুলিশের এস আই রহমতের নেতৃত্বে প্রায় ১৫ জন পুলিশ সদস্য মিলে প্রবাসী জাহিদ হাসানকে মারধর করতে থাকেন। প্রবাসী জাহিদ ঘটনাস্থল ত্যাগ করতে চাইলেও আর্মড পুলিশ সদস্যরা তার হাত টেনে ধরে রাখেন। একজন আর্মড পুলিশ সদস্য তার হাত ধরে রাখেন, অন্যরা তাকে নির্মমভাবে মারতে থাকেন।

এ বিষয়ে বেবিচক চেয়ারম্যান বলেন, এগুলো অন্যায়। আমি অবশ্যই এপিবিএনের সঙ্গে এ বিষয়ে কথা বলবো।

বিমানবন্দর আর্মড পুলিশ জানিয়েছে, অতিরিক্ত সহযাত্রী এবং অনাহুত বহিরাগত ব্যক্তিদের সরিয়ে দেওয়ার উদ্দেশ্যে বহির্গমন টার্মিনালের ড্রাইভওয়েতে সুইপিং করার সময় জাহিদ হাসান নামে এক যাত্রীর সঙ্গে এপিবিএন সদস্যদের অনাকাঙ্ক্ষিত তর্কাতর্কির সূত্রপাত হয়। এক পর্যায়ে যাত্রী উত্তেজিত হয়ে পড়লে এপিবিএন সদস্যরা তাকে নিবৃত করতে গেলে ধাক্কাধাক্কি হয়। ডিউটি অফিসার উক্ত যাত্রীর সঙ্গে কথা বলে অভিযোগ গ্রহণ করেছেন। এ ঘটনায় অপেশাদার আচরণ করার জন্য জড়িত এপিবিএন সদস্যদের চিহ্নিত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর বিশেষ প্রতিবেদন প্রদান করা হয়েছে

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।