সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
এনবিআরে শুল্ক ক্যাডার কর্মকর্তাদের ব্যাপক রদবদল : বদলির তালিকায় রয়েছেন এসি থেকে সদস্য

বাণিজ্য ডেক্স : রাজস্ব প্রশাসনের কাস্টমস ক্যাডারে ব্যাপক রদবদল করা হয়েছে। এনবিআরের ৩ সদস্যের দফতর বদলসহ সহকারী কমিশনার থেকে অতিরিক্ত কমিশনার পর্যন্ত সবক্ষেত্রেই পদোন্নতি ও রদবদল করা হয়েছে। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্য মতে, এনবিআরের শুল্ক ও ভ্যাট প্রশাসনের সদস্য শাহনাজ পারভীনকে মূসক বাস্তবায়ন ও আইটির সদস্য হিসেবে নিযুক্ত করা হয়েছে। শুল্ক রফতানি ও বন্ডের সদস্য প্রকাশ দেওয়ানকে এনবিআরের শুল্ক ও ভ্যাট প্রশাসন এবং মূসক বাস্তবায়ন ও আইটির সদস্য সুলতান মো. ইকবালকে শুল্ক রফতানি ও বন্ডের সদস্য করা হয়েছে।

এছাড়া কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিল ট্রাইব্যুনালের সদস্য হোসেন আহমেদকে এনবিআরের গবেষণা ও পরিসংখ্যান বিভাগের মহাপরিচালক পদে বদলি করা হয়েছে।

অন্যদিকে গত ১০ জুলাই জারি করা প্রজ্ঞাপন সংশোধন করে কর্মকর্তাদের নতুন করে বদলি-পদায়ন করা হয়েছে। ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের দুই অতিরিক্ত কমিশনারের বদলি আদেশ বাতিল করে স্বপদে বহাল রাখা হয়েছে।

শুল্ক গোয়েন্দার অতিরিক্ত মহাপরিচালক কাজী মুহম্মদ জিয়াউদ্দিনকে মংলা কাস্টমসের অতিরিক্ত কমিশনার হিসেবে বদলি করা হলেও সেটি বাতিল করে তাকে চট্টগ্রাম কাস্টমসে পদায়ন করা হয়েছে। বৃহৎ করদাতা ইউনিটের (এলটিইউ-ভ্যাট) অতিরিক্ত কমিশনার কামরুজ্জামানকে চট্টগ্রাম ভ্যাট কমিশনারেটে বদলি করা হয়েছে। পাশাপাশি গত মঙ্গলবার ৪১ উপ-কমিশনার ও ৩০ সহকারী কমিশনারের দফতর বদল করা হয়েছে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।