শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
এনবিআর : গুলশান ভ্যাট ডিভিশনের রাজস্ব আদায় লক্ষ্যমাত্রার চেয়েও বেশি

বিশেষ সংবাদদাতা : জাতীয় রাজস্ব বোর্ডের উত্তর ভ্যাট কমিশনারেট অধীন গুলশান ভ্যাট ডিভিশনে গত অর্থ বছরে লক্ষ্যমাত্রার চেয়েও বেশি ভ্যাট আদায় করা সম্ভব হয়েছে। আর এর পেছনের কারিগর ডিভিশন ইনচার্জ উপ-কমিশনার একেএম সুলতান মাহমুদ, স্ব স্ব সার্কেলের রাজস্ব কর্মকর্তা বিশেষ করে সার্কেল-৪-এর রাজস্ব কর্মকর্তা, বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব, যিনি ক্রীড়ায় অবদানের জন্য প্রধানমন্ত্রীর হাত থেকে আর্থিক পুরস্কার পেয়েছেন- সেই জাকির হোসেন চৌধুরীর সার্কেল-৪ গতবারের চেয়ে শতকরা ৩১ ভাগ প্রবৃদ্ধি অর্জন করেছে। আর ডিভিশন প্রবৃদ্ধি অর্জন করেছে শতকরা ২৯ ভাগ।
খোজখবর নিয়ে জানা গেছে, গত অর্থবছরে গুলশান ভ্যাট ডিভিশনের রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ছিল ৫০৩৭ কোটি ৭১ লক্ষ ১২ হাজার টাকা, আর আদায় হয়েছে ৪৭৯৪ কোটি ৮০ লক্ষ ৫১ হাজার টাকা। গত অর্থবছরে এর পরিমাণ ছিল ৩৭০৪ কোটি ৮৬ লক্ষ ৫৮ হাজার টাকা। বেশি রাজস্ব আদায় হয়েছে ১০৯০ কোটি ২৩ লাখ ৯৩ হাজার টাকা। প্রবৃদ্ধিও হার শতকরা ২৯ ভাগ।
১৮-১৯ অর্থবছরে সার্কের-৪-এ রাজস্ব আদায়ের লক্ষ্যম্ত্রা ছিল ১০৯২ কোটি ৬ লাখ ৩৮ হাজার টাকা। আদায় হয়েছে ১০৫০ কোটি ২৩ লাখ ৬১ হাজার টাকা। এর আগের অর্থবছরে রাজস্ব আদায় হয়েছিল ৮০৩ কোটি ৬ লক্ষ ৭৫ হাজার টাকা। এবার বেশি রাজস্ব আদায় হয়েছে ২৪৭ কোটি ১৬ লক্ষ ৮৬ হাজার টাকা। প্রবৃদ্ধির হার শতকরা ৩১ ভাগ।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।