রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
কুষ্টিয়ায় হামলার শিকার মাহমুদুর রহমান

ডেক্স রিপোর্ট : কুষ্টিয়ায় হামলার শিকার হন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। কুষ্টিয়া চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন পেয়ে বের হওয়ার সময় ছাত্রলীগের নেতাকর্মীদের বাধার মুখে ৫ ঘন্টা অবরুদ্ধ ছিলেন তিনি। এ সময় যুবলীগ-ছাত্রলীগের বেপরোয়া হামলায় মাহমুদুর রহমান রক্তাক্ত জখম হন। আহত হন বিএফইউজে মহাসচিব এম আব্দুল্লাহসহ ৫জন। আহত মাহমুদুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য পুলিশ প্রটেকশনে ঢাকায় পাঠানো হয়েছে। এছাড়াও মাহমুদুর রহমানের গাড়ীসহ দুটি গাড়ী ভাঙচুর করা হয়েছে।

জানা যায়, দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে ছাত্রলীগের জেলা শাখার সভাপতি ইয়াছির আরাফাত তুষার কুষ্টিয়া চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। সাড়ে ৪টার দিকে প্রায় ৫ ঘন্টা অবরুদ্ধ থাকার পর পুলিশ প্রহরায় বাইরে বের হলে হামলা চালায় ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় কয়েকশ ছাত্রলীগ নেতাকর্মী হকিষ্ট্রিক ও লাঠি দিয়ে মাহমুদুর রহমানকে পেটাতে থাকে। হামলায় ইট-পাটকেল মেরে মাহমুদুর রহমানের মাথা ফেটে যায়। তিনি গুরুতর আহত হন। তার সাথে থাকা আরো কয়েকজন আহত হন। আহতদের কুষ্টিয়ার বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা করা হয়। মাহমুদুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য পুলিশ পাহারায় ঢাকায় পাঠানো হয়।
নিন্দা ও প্রতিবাদের ঝড় :
দৈনিক আমার দেশ’র ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের উপর কুষ্টিয়ায় আদালত প্রাঙ্গণে ছাত্রলীগের বর্বর ও রক্তাক্ত হামলার ঘটনায় সারাদেশে প্রতিবাদের ঝড় উঠেছে। গতকাল বিকেলে এ রক্তাক্ত ও নৃশংস ঘটনার পর থেকেই দেশের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবি সংগঠনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন মহলের মানুষ এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
তার মধ্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজী, সাবেক সভাপতি শওকত মাহমুদ, মহাসচিব এম আব্দুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সভাপতি কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
এছাড়াও যশোর সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন, গাজীপুর সাংবাদিক ইউনিয়ন, কুমিল্লা সাংবাদিক ইউনিয়ন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন, রাজশাহী, বগুড়া ও দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ পৃথক বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানান। অন্যদিকে- পেশাজীবি সমন্বয় পরিষদের পক্ষ থেকে ডা. ফরহাদ হালিম ডোনার ও কৃষিবিদ শামীমুর রহমান শামীম এক বিবৃতিতে তাৎক্ষণিকভাবে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিচার দাবি করেন। ডক্টরস এ্যাসেসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর পক্ষে সভাপতি ডা. আজিজুল হক ভূইয়া এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিচার দাবি করেন। ইঞ্জিনিয়ারস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব)সহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের পক্ষ থেকে এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।