বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
ডিপিএক্স খাচার বিরুদ্ধে ৬ কোটি টাকার ট্যাক্স ফাকির অভিযোগ ধামাচাপা : কুরিয়ারে ঘুষের ছড়াছড়ি : ট্রলি কন্ট্রাক্টে সেসালের বস্তার ভিতরে পণ্য খালাস : জেসির অভিযানে ফালতু সেতু গ্রেফতার

স্টাফ রিপোর্টার : ঢাকা কাস্টমস হাউজের কুরিয়ার শুল্কায়নে ঘুষের ছড়াছড়ি চলছে। বিভিন্ন খাচা ও সিএন্ডএফ এজেন্টদের নিয়োজিত ফালতুরা ঘুষ ছড়িয়ে সেসালের কাটনের ভিতর পণ্য খালাস করে নিয়ে যাচ্ছে। ট্রলি ট্রলি কন্টাক্ট করে এক কাটনের ভিতর একাধিক পন্য ভরে খালাস করছে। এ সব অনৈতিক কাজে ফালতুরা সহযোগিতা করছে। এসব ফালতুদের কোন পারমিট নাই, নাই কোন আইডেনডিটি কার্ড। এ সব ফালতু কর্মকর্তাদের ম্যনেজ করে হাউজে ঢুকে কাস্টমস কর্মকর্তাদের টেবিলে টেবিলে ঘুষ দিয়ে পেপার পাস করিয়ে নিয়ে কুরিয়ার গেট দিয়ে সেসালের বস্তায় ভরে , মিস ডিক্লারেশনে কোটি কোটি টাকার পন্য প্রতিদিন খালাস করে নিয়ে যাচ্ছে। সরকার হারাচ্ছে মোটা অংকের রাজস্ব। ২০-৩০ জন ফালতুর নেতৃত্ব দিচ্ছে মিজান- নাজির। মিজানকে সহায়তা করছে মুখলেস। গত মংগলবার কাস্টমসের যুগ্ম কমিশনার মাহবুবুর রহমান কুরিয়ারে অভিযান চালিয়ে সেতু নামের একজন ফালতুকে গ্রেফতার করেন।
সূত্রে জানা গেছে, ডিপিএক্স খাচা এবং সিএন্ডএফ মিল্টন এন্টারপ্রাইজ কর্নধার নাজির প্রতিদিন কন্ট্রাক্টে ট্রলি ট্রলি পন্য খালাস করে নিয়ে যাচ্ছে। প্রতিদিন গেট খোলার সাথে সাথে গেট কন্ট্রাক্টে ‘দে টান’ বলে নিয়ে যাচ্ছে ৫/১০ ট্রলি পন্য। সবই যাচ্ছে গেট কন্ট্রাক্টে। এর সাথে পাল্লা দিয়ে পন্য খালাস করছে মিজান। তাকে সহায়তা করছে মুখলেস। অনেক সময় মুখলেস বলছে মিজান আমাকে সহায়তা করছে, আমার লোক। আবার কখনো বলছে, মিজানকে চিনি না। তদন্ত করলেই এসব ঘটনার আসল রহস্য বের হয়ে আসবে
সূত্র জানায়, ডিপিএক্স খাচা ও সিএন্ডএফ মিল্টন এন্টারপ্রাইজের বিরুদ্ধে ৬ কোটি টাকার ট্যাক্স ফাকির অভিযোগ তুলেন কাস্টমস বিভাগ। পরবর্তীতে তা অডিট আপত্তি ওঠে। পরে মাত্র ২৫ লাখ টাকার ঘুষ দিয়ে তা রফাদফা করে ফেলে ডিপিএক্স ও মিল্টন এন্টারপ্রাইজ কর্নধার। পরে বিষয়টি ধামাচাপা পড়ে যায়।
এ ব্যাপারে ডিপিএক্স খাচার চাকরিজীবী পরিচয়ধারি এবং মিল্টন এন্টারপ্রাইজের মালিক নাজির জানান, ৬ কোটি টাকা ট্যাক্স ফাকির ব্যাপারে আমি কিছুই জানি না। তিনি ডিপিএক্স খাচার মালিক আলহাজ্ব বদরুল আলমের সাথে কথা বলার পরামর্শ দেন।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।