শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
শাহজালালে ‘রেডচ্যানেল’ উদ্ধোধন করলেন এনবিআর চেয়ারম্যান

বিশেষ সংবাদদাতা : ‘গ্রীন চ্যানেলে’র পর এবার শাহজালাল বিমানবন্দরের কাস্টমস হলে ‘রেড চ্যানেল’ উদ্ধোধন করলেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো: মোশাররফ হোসেন ভুইয়া। ১৪ ফেব্রুয়ারি তিনি শাহজালাল বিমানবন্দরে উপস্থিত হয়ে রেডচ্যানেলের শুভ উদ্ধোধন করেন। এ সময় ঢাকা কাস্টমস হাউজের কমিশনার মো: আব্দুল মান্নান শিকদারসহ অন্য কাস্টমস কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত ছিলেন।
শাহজালাল বিমানবন্দরে কাস্টমস হলে একটি মাত্র চ্যানেল- ‘গ্রীনচ্যানেল’ ব্যবহার করে আসছিল সংশ্লিষ্ট বিদেশফেরত যাত্রীরা। ফলে এ চ্যানেল দিয়ে শুল্ক ফাকি দিয়ে নির্বিঘেœ যাত্রীরা এবং যাত্রীবেশি কর্মাশিয়াল যাত্রী তথা পাচারকারি চক্র তাদের পণ্য নিয়ে সটকে পড়তো। এর সাথে কাস্টমসের কতিপয় অসাধু কর্মকর্তাও জড়িত থাকতো। এর মধ্যে রাজস্ব কর্মকর্তা রমিজের নাম শোনা যায়- যাত্রীর থেকে নেয়া লক্ষাধিক ঘুষের টাকা জব্দ করা হয় রাজস্ব কর্মকর্তা রমিজের থেকে।
এসব দিক বিচেন্য়া সরকারি রাজস্ব আহরণের তথা বৃদ্ধির স্বার্থে শাহজালাল বিমানবন্দরের কাস্টমস হলে রেডচ্যানেল চালু করা হলো। এর ফলে ট্যাক্সযোগ্য পণ্য বহনকারি যাত্রীরা রেডচ্যানেল আর ট্যাক্সবিহীন যাত্রীরা গ্রীনচ্যানেল ব্যবহার করবেন। কোন ট্যাক্সযোগ্য পণ্যবাহি যাত্রী ইচ্ছা করে বা ভুল করে গ্রীনচ্যানেল ব্যবহার করলে ফৌজধারি আইনে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে কাস্টমস সূত্রে জানা গেছে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।