বুধবার, ০৮ মে ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
সিএএবি : অবশেষে ঘুম ভাঙলো, দেশের ৫ বিমানবন্দরের টেন্ডারে অনিয়ম-দুণীতি ও কক্সবাজার বিমানবন্দরের পরামর্শক নিয়োগের ব্যাপারে ২ সদস্যের তদন্ত কমিটি গঠিত : সিভিলের কাজের ব্যাপারে ইএম বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলীকে তদন্ত কমিটির সদস্য : ২০ কার্যদিবস অতিবাহিত, এখনও তদন্ত রিপোর্ট আলোরমুখ দেখেনি

স্টাফ রিপোর্টার : অবশেষে সিএএবি কর্তৃপক্ষের ঘুম ভেঙেছে।মন্ত্রিসভার বৈঠক, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ, মন্ত্রণালয়ের দুদফা দাপ্তরিক চিঠি জারির পর জড়িতদের বিরুদ্ধে মামলা না করে ২ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে সিএএবির প্রশাসন বিভাগের পরিচালক। কমিটিতে এয়ার কমোডর মো. রেয়াদাদ হোসেন, সদস্য,এটিএম-কে আহবায়ক এবং মো. জাকারিয়া হোসেন, তত্বাবধায়ক প্রকৌশলী সদস্য করে গত ২৪ আগস্ট তদন্ত কমিটি গঠন করে ২০ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট চেয়ারম্যান বরাবর জমা দেয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।
কমিটির সদস্য জাকারিয়া হোসেনের নামের শেষে তত্বাবধায়ক প্রকৌশলী উল্লেখ থাকলেও তিনি কোন ডিভিশনের অর্থাৎ তিনি সিভিল না ইএম ডিভিশনের- তা তদন্তপত্রে উল্লেখ করা হয়নি। কিন্ত যে বিষয়ে তদন্ত করা হবে- তা হচ্ছে সিভিল প্রকৌশলের বিষয়। একজন ইএম ডিভিশনের প্রকৌশলী কিভাবে সিভিল ডিভিশনের তদন্ত করবেন?
প্রশ্ন ওঠেছে একজন ইএম তত্বাবধায়ক প্রকৌশলী কি সিভিল ডিভিশনের কার্পেটিং কাজের বিষয়ে অভিঙ, তিনি তার এখতিয়ার বর্হিভুত সিভিল ডিভিশনের তদন্ত করবেন। তিনি কি সিভিলের কাজের ওপর অভিঙ। তাহলে কি তদন্তের নামে কালক্ষেণ করা হচ্ছে, নাকি তদন্তে স্বচ্ছতা,জবাবদিহিতা থাকবে।
এ দিকে তদন্তপত্রে ২০ কার্যদিবস বেধে দেয়া হলেও ২৪ কার্যদিবসে তদন্ত প্রতিবেদন আলোরমুখ দেখেনি।
তদন্তপত্রে কমিটি প্রয়োজনে যে কোন সদস্যকে কো-অপ্ট করারর কথা উল্লেখ থাকলেও কাউকে কো-অপ্ট করা হয়নি বলে জানা গেছে।
উল্লেখ্র, এ সঙক্রান্ত ৩টি প্রতিবেদন একুশ শতকের কাগজ ‘একুশে বার্তা’র অনলাইন সংস্করনে প্রকাশিত হয়েছে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।