বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
সিভিল এভিয়েশনে দিনভর দুদকের হানা : নজর হেড কোয়ার্টার-কমিউনিটি সেন্টারের দিকে : খুররমের প্রতিষ্ঠানের নামে এককভাবে কোটি কোটি টাকার ওয়ার্কঅর্ডারও আমলে

স্টাফ রিপোর্টার : গত ১০ আগস্ট বুধবার বাংলাদেশ সিভিল এভিয়েশন অথরিিট (সিএএবি)তে দিনভর দুদকের অভিযান চলে। একজন উপ-পরিচালকের নেতৃত্বে দুদকের এ অভিযান পরিচালনা করা হয় । দুদকের অভিযাকালে সিএএবির নবনির্মিত সদর দপ্তর, কমিউনিটি সেন্টারসহ বিভিন্ন স্থাপনায় অনিয়ম, দুর্নীতির খতিয়ান তদন্তের আওতায় আসে। খুরররম নামের একজন ঠিকাদারি প্রতিষ্ঠানের নামে কোটি কোটি টাকার কার্যাদেশসহ তার লাগাম টেনে ধরার প্রক্রিয়া তদন্তের আওতায় আনা হচ্ছে বলে জানা যায়। ঠিকাদাররা বলে বেড়ান একজন ঠিকাদার খুররমের জন্যই বর্তমান প্রকৌশলী ফেসে যেতে পারেন।
এ দিকে সিএএবির প্রকৌশল সেক্টরে প্রশাসনের ভিতর প্রশাসন চলছে। সিন্ডিকেডকৃত- বিতর্কিত ১ ডজন প্রকৌশলী প্রধান প্রকৌশলীর কমান্ড মানতে অনীহা প্রকাশ করেন, দুই দুইবার বদলির পরও ইএম বিভাগের সহকারি প্রকৌশলী শাহিনুর আলম-যার নিয়োগপত্রের পদের সাথে বর্তমান পদ মিল নেই তাকে শাহজালাল বিমানবন্দরের মতো স্পর্শকাতর জায়গায় এখনও বহাল রাখা হয়েছে, এ ক্ষেত্রে প্রধান প্রকৌশলীর আদেশকে থোরাইকেয়ার করা হচ্ছে।
আল মামুন নামের একজন নির্বাহি প্রকৌশলী তার ততা¡বধায়ক প্রকৌশলীর আদেশ মানতে নারাজ, ইএম-২ থেকে তাকে বদলির পর আবার তাকে কৌশলে ডমেস্টিক এক্সইএন পদে দায়িত্ব দেয়া হয়েছে। দায়িত্ব পেয়ে তিনি গত অর্থবছরের বিভিন্ন কাজের টেন্ডারসহ বর্তমান অর্থবছরে ইস্টিমেট বাণিজ্য শুরু করেছেন বলে ঠিকাদাররা জানান। তার পছন্দের ঠিকাদারদের তিনি কোটি টাকার কাজের ইস্টিমেট দিয়ে দিচ্ছেন, এদের মধ্যে আবার সেই ঠিকাদার খুররম একাই একশ’।
বয়স টেম্পারিং- জেল খাটা, শিক্ষা সনদ জালের অভিযোগের পরও সহকারি প্রকৌশলী সেলিম ইএম-১-এর অধীনে শাহজালাল বিমানবন্দরে বহাল।
সোনা জহিরকে সাসপেন্ড করা হয়নি , পদাবতি, বেতন কমিয়ে বহাল রাখা হয়েছে। সহকারি প্রকৌশলী সিডি-১ ইসমাইলের নেতৃত্বে সিন্ডিকেড গত অর্থবছরে খুররম নামের এক ঠিকাদারকে প্রায় ২শ’ কোটি টাকার ইস্টিমেট বিতরণ করেছে বলে দুদক খতিয়ে দেখছে। এবারও একই প্রক্রিয়া চলছে বলে ঠিকাদাররা জানান। গতবারের কাজের ফাইলে সই না করায় একজন পদস্থ কর্মকর্তার দরজায় লাথি মারে ঠিকাদার খুররম, তার চেয়ার খাবার হুমকি দেয়া হয়েছে বলেও ঠিকাদাাররা জানান।ৃ

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।