রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
‘সুপ্রভাত’ রাতারাতি ‘সম্রাট’ নামে আবার রাজপথে নামার প্রস্তুতি নিচ্ছে : রঙ পাল্টাচ্ছে

ডেক্স রিপোর্ট : নিষেধাজ্ঞা এড়ানোর কৌশল হিসেবে রঙ ও নাম পরিবর্তন করে ‘সুপ্রভাত’ পরিবহনের বাসগুলো হয়ে যাচ্ছে ‘সম্রাট’। বাসচাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর পর শিক্ষার্থীদের আন্দোলনের মুখে  সুপ্রভাত ও জাবালে নূর পরিবহনের সব বাস চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সড়ক পরিবহন কর্তৃৃপক্ষ-বিআরটিএ। তবে নিষেধাজ্ঞা জারির আগেই প্রস্তুতি হিসেবে সুপ্রভাত পরিবহনের বাসগুলোর রঙ পরিবর্তন করা শুরু হয়। বাসগুলোর নতুন নাম দেওয়া হচ্ছে ‘সম্রাট ট্রান্সলাইন (প্রা.) লি.’। গত ২০ মার্চ বুধবার গাজীপুর নগরীর গাজীপুরা এলাকায় এই রঙ পরিবর্তনের কাজ করতে দেখা যায়।

ঢাকার সদরঘাট থেকে গাজীপুরা এলাকা পর্যন্ত চলাচল করে সুপ্রভাতের বাসগুলো। এই পরিবহনের একটি বাসের চাপায় গত মঙ্গলবার নিহত হন আবরার। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে নিষেধাজ্ঞা জারির আগে থেকেই সুপ্রভাত পরিবহনের বাসগুলো ‘সম্রাট’ পরিবহন কোম্পানির অন্তর্ভুক্ত করার কাজ শুরু করেন এর মালিক। তবে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের (দক্ষিণ) সহকারী কমিশনার নজরুল ইসলাম বলেন, বিষয়টি তার জানা নেই।

গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর বলেন, বিষয়টি যাচাই করে দেখা হবে। অভিযোগের সত্যতা পেলে তাদের রুট পারমিট বাতিল করাসহ অন্যান্য আইনগত ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে গাড়িও জব্দ করা হবে।

গত বছরের জুলাইয়ে রাজধানীর খিলক্ষেতে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুর পর সারাদেশে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু হয়। আবরারের মৃত্যুর পর আবারও আন্দোলন শুরু হলে গতকাল বিআরটিএ সুপ্রভাত পরিবহনের ১৬৭টি ও জাবালে নূরের ২৯টি বাস চলাচলে নিষেধাজ্ঞা জারি করে। তার আগেই যেকোনো শাস্তিমূলক ব্যবস্থা এড়ানোর প্রস্তুতি হিসেবে রঙ ও নাম পরিবর্তন করা শুরু করেছে সুপ্রভাত পরিবহন। সমকাল

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।