শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন সাবেক দুই কেবিনেট সচিব : প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হচ্ছেন জিয়াউদ্দিন!
মোহাম্মদ জিয়াউদ্দিনখন্দকার আনোয়ারুল ইসলামসচিব কবির বিন আনোয়ার

নিউজ ডেক্স: প্রধানমন্ত্রী শেখ হাসিনার অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ পদে নিযুক্ত মোহাম্মদ জিয়াউদ্দিনকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা করা হতে পারে। পূর্ণ মন্ত্রীর পদমর্যাদায় কর্মরত জিয়াউদ্দিন একজন অবসরপ্রাপ্ত কূটনীতিক।

জিয়াউদ্দিন ২০২১ সালের ৯ মে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ পদে যোগদান করেন। এর আগে তিনি ১৭ সেপ্টেম্বর ২০১৪ থেকে ডিসেম্বর ২০২০ সাল পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্বপালন করেন।

প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম ২০২১ সালের ৪ মার্চ সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান। এরপর এই পদে আর কাউকে নেওয়া হয়নি।

এদিকে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি (টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা) বিষয়ক মুখ্য সমন্বয়কারী হিসেবে নিয়োগ পেতে পারেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তার চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদকাল হতে পারে দুই বছর।

এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক জুয়েনা আজিজের মেয়াদ গত ১ জানুয়ারি শেষ হয়েছে। ২০২০ সালের ১ জানুয়ারি তিনি মুখ্য সমন্বয়ক হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পান।

সদ্যবিদায়ী মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কারীর দায়িত্ব পেতে পারেন বলে জানা গেছে। আপাতত কেবিনেট সচিবের পদমর্যাদাই বহাল থাকবে তার। তিনি মাত্র ১৯ দিন মন্ত্রিপরিষদ সচিব হিসেবে দায়িত্বপালন করে ৩ জানুয়ারি অবসরে গেছেন। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।