রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
বিমান : ভিজিট ভিসায় মালয়েশিয়াগামী যাত্রীদের বিমান ব্যাংকক ফ্লাইটে অবৈধভাবে পাচার : ধরা খেল ৫ জন : তদন্ত কমিটি : ধামাচাপা দেয়ার পায়তারা : হায়দারের নেতৃত্বে শক্তিশালী সিবিএ সিন্ডিকেড

স্টাফ রিপোর্টার : দেখানো হয়েছে ৫ জন যাত্রী অফলোড, কিন্ত আগেই তাদের বিমানের ফ্লাইটে ওঠিয়ে বসিয়ে রাখা হয়েছে, বিজি-৩৮৮ বিমানটি উড়াল দেয় ব্যাংকক-মালয়েশিয়ার উদ্দেশ্যে । ব্যাংককে বিমানটি অবতরণের পর ওই ৫ জন ভিজিট যাত্রী ধরা পড়ে। শুরু হয় তোলপাড়। প্রশ্ন উটে ৫ জনকে অফলোড দেখানো হলো, তারা কিভাবে ওই ফ্লাইটে ব্যাংককে এলো? ঘটনাটি ঘটেছে গত ১৮ সেপ্টেম্বর। এ যেন আরেক জুনায়েদ কাহিনী!বিমানের গ্রাউন্ড সার্ভিসে ডেক্সে কর্মরত গ্রাউন্ড সুপার এবং জুনিয়র অফিসাররা মিলে দীর্ঘদিন যাবত ভিজিট ভিসায় মানব পাচার করছে। গোয়েন্দা সংস্থা এবং বিমানে এয়ারপোর্ট সার্ভিসে কর্মরত জিএম নজরদারি করছেন। কিন্ত কাংক্ষিত ফলাফল আসছে না। কারণ বেড়ায় ক্ষেত খায়। আর এদের চক্ষুশুলে পরিণত হয়ে ব্যক্তিগত চরিত্র নিয়ে, বিমানের বিষয় নিয়ে বিভিন্ন সরকারি দপ্তরে একাধিক বেনামি চিঠি ছাড়া হচ্ছে। সরকারি সার্কুলারে বেনামি চিঠির তদন্ত না করার নির্দেশনা থাকলেও বিমান প্রশাসন অতি উৎসাহিত হয়ে তা তদন্ত করছে। কিন্ত মানব পাচারে যারা জড়িত তাদের ব্যাপারে তদন্ত হচ্ছে না, এক্ষেত্রে প্রশাসন নীরব।
গ্রাউন্ড সার্ভিস সুপারদের পাশাপাশি এবার জুনিয়র গ্রাউন্ড সার্ভিস অফিসার, শক্তিশালী সিবিএ নেতা ঈসমাইল, হায়দার, মামুনের নেতৃত্বে অফলোড দেখিয়েও ভিজিট ভিসায় ৫ যাত্রীকে ব্যাংকক পর্যন্ত পাচার করা হয়, সেখান থেকে ওই ৫ জনকে মালয়েশিয়া পাচার করা হতো। কিন্ত বিধি বাম, তারা ব্যাংককেই ধরা খেল। তারা ট্রাভেল করলেও বিমান কর্তৃপক্ষের কেউ সময়মতো জানলো না। জানলো ঘটনা ঘটার পর!
ওই ৫ জন ব্যাংকক গেলে ট্রানজিট বিষয়টি ধরা পড়ে। খতিয়ে দেখা হয়, যাত্রী মেনোফেস্ট , কারণ তালিকায় ওই ৫ জনের নাম ছিল না। মোটা অংকের অর্থের বিনিময়ে এ ধরনের ঘটনা ঘটানো হয়েছে বলে গোয়েন্দা সংস্থা জানতে পেরেছে। এর সাথে সংশ্লিষ্টতায় তদন্ত সংস্থা জানতে পেরেছে শক্তিশালী ৩ সিবিএ নেতা হায়দার, ঈসমাইল, মামুন এবং ডেক্সে কর্মরত গ্রাউন্ড সুপার রাজন, সানোয়ার,সাখাওয়াত, আামিন,মশিউর, তৌফিক সিন্ডিকেড।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।