সোমবার, ০৬ মে ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
সোনালী ব্যাংক প্রয়োজনীয় ডকুমেন্ট দেখাতে পারেনি : রসিক নির্বাচনে অংশ নিতে বাধা নেই বাবলার

ডেক্স  প্রতিবেদন : শুনানিতে অংশ নিযে অভিযোগকারি সোনালী ব্যাংক প্রয়োজনীয় ডকুমেন্ট দেখাতে পারেনি। ফলে  রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মহানগর কমিটির সহ-সভাপতি কাওসার জামান বাবলার অংশ নিতে আর কোনো বাধা নেই।

সোনালী ব্যাংক কর্পোরেট শাখার দায়েরকৃত অভিযোগের শুনানি শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় বাবলার নির্বাচনে অংশ নিতে বাধা নেই মর্মে রায় দেন  রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ।

গত ২৬ নভেম্বর যাচাই-বাছাই শেষে ৬ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন। তবে ওই বাতিলকৃতদের মধ্যে বাবলা ছিলেন না। নির্বাচন কমিশন বাবলার মনোনয়ন বৈধ ঘোষণার পর মঙ্গলবার ঋণখেলাপির অভিযোগ এনে রংপুর বিভাগীয় কমিশনার বরাবর চিঠি দেয় সোনালী ব্যাংক ঢাকার বৈদেশিক বাণিজ্যিক কর্পোরেট শাখার সহকারী মহাব্যবস্থাপক (এজিএম)। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার উভয় পক্ষের উপস্থিতিতে শুনানি শেষে রসিক নির্বাচনে অংশ নিতে কাওসার জামান বাবলার কোনো বাধা নেই বলে রায় দেন বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ।

তিনি বলেন, কাওসার জামান বাবলার মনোনয়ন বিষয়ে রিটার্নিং অফিসার যে বৈধতা দিয়েছেন তা বহাল রাখা হয়েছে। বাবলার আইনজীবী ব্যারিস্টার বদরুদ্দোজা বলেন, যেহেতু বাংলাদেশ ব্যাংকের সার্কুলার অনুযায়ী কাওসার জামান বাবলা নির্দিষ্ট সময় পর্যন্ত ঋণখেলাপি না এবং সোনালী ব্যাংক কর্তৃপক্ষ তাদের স্বপক্ষে প্রয়োজনীয় কাগজ দেখাতে পারেনি সেহেতু আইন অনুযায়ী বাবলার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে কাওসার জামান বাবলা জানান, গত ২৬ নভেম্বর রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকারের কাছে ঋণখেলাপির অভিযোগ এনে তার মনোনয়নপত্র বাতিলের আবেদন করে সোনালী ব্যাংক। তবে অভিযোগের ব্যাপারে তারা ওই দিন প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।