সোমবার, ০৬ মে ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
জাতির জনকের মাজার জিয়ারতের নামে টিএ-ডিএ-এর নামে সরকারি অর্থ ব্যয়করা সেই অতিরিক্ত সচিব সিএএবি ছেড়ে গেলেও এবার প্রশিক্ষক হিসেবে সিএটিসিতে ক্লাশ নিচ্ছেন !

বিশেষ সংবাদদাতা : জাতির জনক বংগবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে মাজার জিয়ারতের নামে দেশের বিভিন্ন দর্শনীয় স্থানে ভ্রমণের নামে টিএ-ডিএ’র দাপ্তরিক চিঠির মাধ্যমে সরকারের অর্থ ব্যয়কারি সরকারের সেই অতিরিক্ত সচিব মো. হেমায়েত হোসেন এবার সিভিল এভিয়েশন ট্রেনিং সেন্টারে (সিএটিসি)তে প্রশিক্ষক হিসেবে ক্লাশ নিচ্ছেন। গত ২৪ মার্চ তিনি সিএটিসিতে ক্লাশ নেন এবং সিভিল এভিয়েশনের সদর দপ্তরে দুপুরে ভুরিভোজ করেন। সংশ্লিষ্ট সূত্রে এ খবর পাওয়া গেছে। গত ১৮ ডিসেম্বরে এই অতিরিক্ত সচিব সিএএবির সদস্য (প্রশাসন) পদ ছেড়ে যাবার পর আরেকবার সিএটিসিতে প্রশিক্ষক হিসেবে ক্লাশ নেন বলে সূত্র জানা যায়।
সূত্র জানা যায়, সরকারের অতিরিক্ত সচিব সিএএবির সদস্য (প্রশাসন) পদে আসীন থাকাকালিন সময়ে সিএএবিতে বিভিন্ন কর্মকান্ডে তিনি বিতর্কিত হয়ে ওঠেন। কর্মচারিদের পেনশন আটকে দেন বলে নীরিহ কর্মচারিরা কান্নাকাটি শুরু করে দেন। নিয়োগ কেলেংকারিতে নিজকে সামলে রাখতে পারেননি। হিসাবরক্ষক পদে সেই ফারজানাকে চাকরির ব্যবস্থা করে চাকরির ৩ মাসের মধ্যে প্রশিক্ষণের মাধ্যমে তার চাকরি স্থায়ীকরন করা হয় এবং তাকে অফিসারের ন্যায় কাওলার স্টাফ কোয়ার্টারে ডরমেটরি-১ বাসা বরাদ্দ করা হয়। ফারজানার স্বামীকে সৈয়দপুর থেকে প্রভাব খাটিয়ে ঢাকায় বদলি করে নিয়ে আসা হয়।
গত বছর জাতির জনকের মৃত্যুবার্ষিকীতে তার মাজার জিয়ারতের নামে ২৯ সদস্য নিয়ে দেশের বিভিন্ন দর্শনীয় স্থানে ভ্রমণ করে সরকারি টাকা টিএ-ডিএ’র নামে ব্যয় করা হয়। ওই ২৯ জনের টিমে সেই ফারজানাও ছিল। গত মে এবং নভেম্বরের নিয়োগ কেলেংকারির কথাও সিএএবিতে শোনা যায়। একজন হত্যা মামলার আসামীকে নিরাপত্তা অপারেটর পদে লিখিত পরিক্ষায় উত্তীর্ন হওয়ার পর তাকে ভাইভাবোর্ডে কল করা হয়। পরে ওই প্রার্থী হত্যা মামলার এফআইআরভুক্ত আসামি জানাজানি হলে তা বাতিল হয়ে যায়। নভেম্বরের নিয়োগ প্রক্রিয়ায় ভুয়া সনদে ভাইভাবোর্ডে হাজির হলে ৬ নিরাপত্তা গার্ড চাকরি প্রার্থীকে আটক করে সিএএবির নিরাপত্তা বিভাগ। দিনভর বসিয়ে রেখে রাতে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়। পরবর্তীতে ওই ৬ জনেরও চাকরি হয়েছে- –এমন কথা সিএএবিতে চাউর হয়ে যায়। উচ্চ আদালতের আদেশে ৬ নিরাপত্তা অপারেটরকে চাকরি স্থায়ীকরণ না করে নতুন নিরাপত্তা অপারেটর নিয়োগের জন্য সিএএবির ওয়েবসাইটে নিয়োগ বিঙ্ঘপ্তি প্রচার করা হয়। পরে ওই ৬ নিরাপত্তা অপারেটরের আপত্তির মুখে তা সিএএবির ওয়েবসাইট থেকে সরিয়ে নেয়া হয়।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।