মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
যাত্রীর কাছে ঘুষ দাবি : বেনাপোল চেকপোস্টে কাস্টমস কর্মকর্তা-পুলিশ সংঘর্ষ, আহত ৫

ডেক্স প্রতিবেদন : বেনাপোল চেকপোস্টের কাস্টমস তল্লাশি কেন্দ্রে ইমিগ্রেশন পুলিশের সঙ্গে কাস্টমস কর্মকর্তাদের সংঘর্ষে ৫ কাস্টমস কর্তকর্তা আহত হয়েছেন। ২০ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- সহকারী রাজস্ব কর্মকর্তা ফরহাদ হোসেন, রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম, রাশেদুর রহমান রাশেদ, রাজস্ব কর্মকর্তা সুনীল মোদক ও সিপাহী ইমরান হোসেন। তাদের মধ্যে রাজস্ব কর্মকর্তা সুনীল মোদকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কাস্টম কর্তৃপক্ষ। এ সময় কাস্টমসের একটি যাত্রী বিশ্রামাগারে দরজা ভাঙচুর করা হয়।

জানা গেছে, বেনাপোল চেকপোস্টের কাস্টমস তল্লাশি কেন্দ্রে ২০ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় ভারত থেকে ফিরে আসা দুই যাত্রীর ব্যাগেজ তল্লাশি করে ওই যাত্রীদের কাছে সহকারী রাজস্ব কর্মকর্তা রাশেদুর রহমান রাশেদ ঘুষ দাবি করেন। এ ঘটনা নিয়ে ইমিগ্রেশন পুলিশের সঙ্গে কাস্টমস কর্মকর্তাদের সংষর্ষ শুরু হয়। এতে পাঁচ কাস্টমস কর্তকর্তা আহত হন। পরে বেনাপোল পোর্ট থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

যাত্রী সাখাওয়াত হোসেন ও সৌরভ আলী খান জানান, ভারত থেকে আমরা বিয়ের কেনাকাটা করে দেশে ফিরছিলাম। ইমিগ্রেশনের কাজ শেষ করে কাস্টমস তল্লাশি কেন্দ্রে আসলে কাস্টমস অফিসার রাশেদুর আমাদের ব্যাগ তল্লশি করে ৫ হাজার টাকা ঘুষ দাবি করেন। এ সময় আমাদের আত্মীয় ইমিগ্রেশন পুলিশের ওসি ওমর শরীফ এ ঘটনার প্রতিবাদ করলে পুলিশের সঙ্গে কাস্টমস কর্মকর্তাদের সংঘর্ষ বাধে।

এ ব্যাপারে বেনাপোল কাস্টমস হাউসের রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম জানান, গোপন সূত্রে জানতে পারি ওই যাত্রীদের কাছে বিপুল পরিমাণ ভারতীয় রুপী ও মার্কিন ডলার আছে। তাদের আটক করার পর পুলিশের ওসি ওমর শরীফ তাদের ব্যাগসহ ছিনিয়ে নিয়ে যায়। এ সময় কাস্টসের কর্মকর্তারা তাদের বাধা দিলে সংঘর্ষ শুরু হয়।

এ ব্যাপারে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ওসি ওমর শরীফ বলেন,  ‘আমার দুজন আত্মীয় ভারত থেকে দেশে ফিরে আসার পর কাস্টমস তল্লাশি কেন্দ্রে তাদের ব্যাগেজ তল্লাশি করে ৫ হাজার টাকা ঘুষ দাবি করা হয়। তারই প্রতিবাদ করায় এ ঘটনা ঘটেছে।’

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।