সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ ২ যাত্রী গ্রেফতার

স্টাফ রিপোর্টার : ১৯ জানুয়ারি শুক্রবার  কাস্টমস কর্তৃপক্ষ হযরত শাহজালাল বিমানবন্দরে অভিযান চালিয়ে দুই বিদেশগামি যাত্রীকে সন্দেহবশত গ্রেফতারকরে তাদের থেকে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা জব্দ করেছে। গ্রেফতাররা হলেন- রাজধানীর মিরপুরের আরিফুল ইসলাম ও মোহাম্মদপুরের মো. শামীম ঢালী।

কাস্টমস সূত্রে জানা গেছে, গ্রেফতার দুই যাত্রী মালয়েশিয়া যাচ্ছিলেন। বহির্গমনকালে চেকইন কাউন্টারে রো সি-তে কাস্টমস  গোয়েন্দারা তাদের  চ্যালেঞ্জ করেন। প্রাথমিকভাবে তারা মুদ্রা বহনের বিষয়টি অস্বীকার করেন। পরে তাদের কথাবার্তায় অসঙ্গতি পাওয়া গেলে শাহজালালের কাস্টমস হলে নিয়ে তল্লাশি চালানো হয়।

এসময় আরিফুল ইসলামের কাছ থেকে ৬০ হাজার মূল্যমানের সৌদি রিয়াল ও ৪২১ মালয়েশিয়ান রিঙ্গিত এবং আরেকজনের কাছ থেকে ৬৮ হাজার ৫শ মূল্যমানের সৌদি রিয়াল ও ১৩৫ মালয়েশিয়ান রিঙ্গিত উদ্ধার করা হয়।

সূত্র আরও জানায়, জিজ্ঞাসাবাদে তারা নিজেদের ল্যাগেজ ব্যবসায়ী হিসেবে পরিচয় দেন। একে অপরের সহযোগী বলেও স্বীকার করেন। বাংলাদেশি টাকায় এসব মুদ্রার মূল্যমান ২৭ লাখ ৮৭ হাজার ৬৩৯ টাকা। এসব মুদ্রা তাদের কোমরে বিশেষভাবে লুকায়িত ছিল। এই মুদ্রা তারা চোরাচালান করার চেষ্টা করছিলেন বলে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়। গ্রেফতার যাত্রী দু’জনকে শুল্ক আইন ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেফতার করা হয়েছে।মামলার প্রক্রিয়া চলছে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।