সোমবার, ০৬ মে ২০২৪, ১০:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
২ হাজার ২৬৫ কোটি টাকা আত্মসাৎ : বেসিক ব্যাংকের বাচ্চুসহ ১৪৭ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুদক

নিউজ ডেক্স : বেসিক ব্যাংকের প্রায় আড়াই হাজার কোটি টাকা আত্মসাতের ঘটনায় অভিযুক্ত ব্যাংকটির সাবেক চেয়ারম্যান আবদুল হাই বাচ্চুসহ ১৪৭ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মোট ৫৯টি দুর্নীতি মামলায় তাদের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে সংস্থাটি। সোমবার (১২ জুন) সেগুনবাগিচায় দুদক কার্যালয়ের সামনে সংস্থাটির সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বেসিক ব্যাংকের চেয়ারম্যানসহ বিভিন্ন কর্মকর্তা এবং বিভিন্ন কোম্পানি বা প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারীসহ এজাহারে যাদের নাম  এসেছে এবং তদন্তে নাম আসা আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে নিজেরা লাভবান হয়েছে। একইসঙ্গে অন্যকে লাভবান করে ভুয়া মর্টগেজ, মর্টগেজের অতি মূল্যায়ন এবং মর্টগেজবিহীনভাবে বিভিন্ন প্রতিষ্ঠানের অনুকূলে বেসিক ব্যাংক থেকে ঋণ গ্রহণ করা হয়েছে। এসব কর্মকাণ্ডের মাধ্যমে তারা ২ হাজার ২৬৫ কোটি ৬৮ লাখ ১৪৫ টাকা আত্মসাৎ করেছে।

দুদক সচিব বলেন, সংস্থার পাঁচজন তদন্তকারী কর্মকর্তা মোট ৫৯টি মামলা করেছেন। মামলাগুলোর তদন্ত প্রতিবেদন দাখিল করায় চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে কমিশন।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।