বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
র‌্যাবের সাড়াশি অভিযান : বঙ্গপোসাগরে পাঁচ লাখ ইয়াবাসহ আট মাঝি-মাল্লা আটক

একুশে বার্তা ডেক্স : র‌্যা-৭ সাড়াশি অভিযান চালিয়ে ৮ মাঝিমাল্লঅসহ ৫ লাখ ইয়াবা টেবলেট জব্দ করেছে।  বঙ্গপোসাগরের কক্সবাজার চ্যানেলের গভীর সমুদ্র থেকে এই পাঁচ লাখ ইয়াবা জব্দ করেছে র‌্যাব। এ সময় একটি ফিশিংবোটও জব্দ করা হয়।৫ জানুয়ারি  শুক্রবার ভোরে কক্সবাজারে র‌্যাব এই অভিযান চালায়।

পরে বিকাল সাড়ে ৪টায় কক্সবাজার র‌্যাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে র‌্যাব-৭ এর কক্সবাজার কোম্পানি কমান্ডার মেজর মো. রুহুল আমিন বলেন, দীর্ঘদিন ধরে গভীর সাগরে মাছ ধরতে যাওয়া মাঝি-মাল্লাদের ব্যবহার করে কিছু ইয়াবা গডফাদার সাগর পথে ইয়াবার বড় চালান এনে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল। এ সময় বঙ্গপোসাগর থেকে পাঁচ লাখ ইয়াবাসহ মাদক সরবরাহে জড়িত আটজনকে আটক করা হয়।

আটকরা হলেন- মো. কালু মাঝি, মো. রফিক, মো. রফিক, মো. হাসান, হাসমত আলী, নুরুল আলম, মো. নাসির, মজিবুল ইসলাম।

র‌্যাব জানায়, গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদে জানা গেছে- তারা মিয়ানমার হতে এসব ইয়াবা নিয়ে কক্সবাজার আসে এবং আটক ইয়াবার মালিক চট্টগ্রামের পটিয়া থানার মুরালী গ্রামের মো. ইউসুফ।

একটি মাদক সিন্ডিকেট ফিশিং ট্রলারের অন্তরালে বিপুলসংখ্যক ইয়াবা নিয়ে মিয়ানমার হতে কক্সবাজার আসছে র‌্যাব-৭ এমন গোপন সংবাদ পেয়ে এ অভিযান চালায়। সকাল সাড়ে ৬টার দিকে র‌্যাব বঙ্গপোসাগরের কক্সবাজার চ্যানেলের গভীর সমুদ্রে একটি মাছ ধরার ট্রলারকে ধাওয়া করে আটক করে। পরবর্তীতে জব্দ ট্রলারটি তল্লাশি করে মাছ রাখার প্রকোষ্ঠে সুকৌশলে লুকানো পাঁচ লাখ ইয়াবাসহ আটজনকে আটক করা হয়।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে র‌্যাব চট্টগ্রাম সমুদ্রে টহল জোরদার করে টেকনাফ থেকে চট্টগ্রাম রুটে অভিযান চালিয়ে ইয়াবার বেশ কয়েকটি বড় চালান জব্দ করে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।