সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
সিএএবি চেয়ারম্যানের মূল্যায়ন : পাইলট নওশাদের মৃত্যু অ্যাভিয়েশনে অপূরণীয় ক্ষতি

নিউজ ডেক্স : ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইয়ুম একজন দক্ষ ও অভিজ্ঞ পাইলট ছিলেন। তার মৃতুতে অ্যাভিয়েশন সেক্টরে অপূরণীয় ক্ষতি হল। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ একজন দক্ষ পাইলট হারাল।

সোমবার বাংলাদেশের উড়োজাহাজ নিয়ন্ত্রক সংস্থা বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের  (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান এ কথা বলেন। এসময় পাইলট নওশাদের আত্মার মাগফেরাত কামনা করেন তিনি।

মধ্য আকাশে হার্ট অ্যাটাক করে কয়েকদিন মৃত্যুর সঙ্গে লড়ে সোমবার নওশা্দ চলে যান না ফেরার দেশে। ভারতের নাগপুরের কিংসওয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ব্যপারে বাংলাদেশ পাইলট অ্যাসোসিয়েশনের (বাপা) সভাপতি ক্যাপ্টেন মাহবুবুর রহমান সমকালকে বলেন, পাইলট নওশাদের মৃতুতে বিমানের অপূরণীয় ক্ষতি হল। তার বয়স হয়েছিল মাত্র ৪৫ বছর। চাকরি জীবনের শুরু থেকেই তিনি বিমানের পাইলট ছিলেন। তিনি এক ছেলে ও ২ মেয়ে সন্তানের বাবা। স্ত্রী-সন্তান সবাই আমেরিকান প্রবাসী।

গত শুক্রবার মাস্কাট থেকে বিমানের শিডিউল ফ্লাইটে (বিজি-০২২) ১২৪ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছিলেন ক্যাপ্টেন নওশাদ। পথে অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর প্লেনটি জরুরি অবতরণ করানো হয় ভারতের নাগপুরে।

পরে নওশাদকে স্থানীয় হাসপাতালে নিয়ে চিকিৎসা শুরু করা হয়। সেখানেই শারীরিক অবস্থার অবনতি একপর্যায়ে কোমায় চলে যান তিনি। এরমধ্যে সোমবার স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিটে তার লাইফসাপোর্ট খুলে দেন চিকিৎসকরা।

বিমানের কয়েকজন কর্মকর্তা জানান, গত শনিবার রাতেই নওশাদের শারীরিক অবস্থার অবনতি ঘটে। তাকে লাইফসাপোর্টে নেওয়া হয়। মস্তিষ্কে প্রচুর রক্তক্ষরণ হওয়ায় তিনি কোমায় চলে যান।

 

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।