বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
সিএএবি : প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য : মন্ত্রী-সচিব নীরব দর্শকের ভূমিকায় : ১ মাস অতিবাহিত হলেও সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা হয়নি!

স্টাফ রিপোর্টার : অনিয়ম-দুর্নীতির জন্য দেশের ৫ আভ্যন্তরীণ বিমানবন্দরের টেন্ডার বাতিল এবং কক্সবাজার বিমানবন্দরের পরামর্শক নিয়োগ বাতিল করে ৭ দিনের মধ্যে জড়িত সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করার প্রধানমন্ত্রীর নির্দেশকে থোরাইকেয়ার করছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে মন্ত্রী-সচিব নীরব দর্শকের ভূমিকায়। ১ মাস অতিবাহিত হলেও জড়িদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়নি। ফলে দুর্নীতিবাজরা পার পেয়ে যাবার তদবিরে ব্যস্ত।
সিএএবি প্রশাসনের কি-পয়েন্টে কর্তা-ব্যক্তিরা একই চেয়ারে দীর্ঘদিন বসে থাকার ফলে প্রশাসন নীরব, জড়িতদের বিরুদ্ধে প্রশাসনিক প্রতিবেদন এখনও মন্ত্রণালয়ে প্রেরন করেনি বলে জানা গেছে। তবে একখানা দায়সারা গোছের প্রশাসনিক রিপোর্ট তৈরি করা হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
উল্লেখ্য, অনিয়ম-দুর্নীতির জন্য দেশের ৫ আভ্যন্তরীন বিমানবন্দরের কার্পেটিং কাজের টেন্ডার বাতিল এবং কক্সবাজার বিমানবন্দরের পরামর্শক নিয়োগ বাতিল করে জড়িতদের বিরুদ্ধে ৭ দিনের মধ্যে বিভাগীয় মামলা করার জন্য গত ২০ জুলাই প্রধানমন্ত্রী নির্দেশ জারি করেন। এর ১ মাস গত হলেও এ ব্যাপারে মামলা করা হয়নি।
এ দিকে ৩১.৪২ ভাগ দুর্নীতি করেও গেট কেলেংকারির নায়ক তানভীর ট্রেডার্স পার পেয়ে গেছে। মন্ত্রণালয়ের রিপোর্টে তানভীর ট্রেডার্সকে বাদ দিয়ে তদন্ত প্রতিবেদন প্রকাশ করেছে মন্ত্রণালয়। বিষয়টির পুন: তদন্তও হচ্ছে না। সিএএবির আভ্যন্তরীণ তদন্তেও দুর্নীতিবাজ ঠিকাদারী প্রতিষ্ঠানকে বাচানোর পায়তারা করা হচ্ছে।

এই ওয়েবসাইটের যে কোনো লেখা বা ছবি পুনঃপ্রকাশের ক্ষেত্রে ঋন স্বীকার বাঞ্চনীয় ।